community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪,

ব্যাংককের চাতুচাক বাজারে আগুন, পুড়ে মরল হাজারো প্রাণী

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জুন ১১, ২০২৪, ০৫:০৬ পিএম


ব্যাংককের চাতুচাক বাজারে আগুন, পুড়ে মরল হাজারো প্রাণী

থাইল্যান্ডের ব্যাংককে বিখ্যাত চাতুচাক বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে মারা যায় অন্তত এক হাজার প্রাণী। সেইসঙ্গে পুড়ে গেছে অন্তত ১০০ দোকান।

মঙ্গলবার (১১ জুন) ভোরে বিবিসির এক প্রতিবেদনে এ খবর নিশ্চিত করে।

প্রতিবেদনে বলা হয়েছে, খাঁচায় থাকা পাখি, কুকুর, বিড়াল, সাপ পুড়ে মারা গেছে। এ ছাড়া ইঁদুর, অজগর ও টিকটিকিও মারা গেছে। দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, শর্ট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত। তবে এতে কোনো মানুষের হতাহতের ঘটনা ঘটেনি।

চাতুচাক বাজারের সরু গলিতে হাজার হাজার দোকান রয়েছে। এটি দক্ষিণ-পূর্ব এশিয়ার অন্যতম বৃহৎ বাজার এবং থাইল্যান্ডের সাপ্তাহিক বাজারগুলোর মধ্যে বৃহত্তম ও সর্বাধিক পরিচিত। প্রতি শনিবার ও রোববার প্রায় ২ লাখ পর্যটক এখানে আসে। তবে পোষা প্রাণী বিক্রির বাজারের অংশটি সপ্তাহজুড়েই খোলা থাকে।

আমপর্ন ওয়াসাট নামে এক ব্যক্তি জানান আগুনের খবর পাওয়া মাত্রই দ্রুত বাজারে ছুটে যাই। তিনি বলেন, সেখানে যাওয়ার পর দেখি সবকিছু পুড়ে ছাই আর কিছুই অবশিষ্ট নেই।

তিনি আরও বলেছেন, আমি কিছুই করতে পারিনি কারণে ভেতরে অন্ধকার ছিল। আমি পশু-পাখিদের সাহায্য করতে পারিনি, সবকিছু পুড়ে মারা গেছে। ৪২ বছর বয়সী আমপর্ন তার দোকানে অজগর, কচ্ছপ এবং সাপ বিক্রি করতেন।

প্রাথমিক তথ্যের ভিত্তিতে বলা হয়েছে,  প্রায় এক হাজার ৪০০ স্কয়ার মিটার জুড়ে থাকা পোষা প্রাণীর ১১৮টি দোকানের বেশির ভাগই আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে। 

বিআরইউ

Link copied!