Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

গার্মেন্টস রপ্তানি পণ্য চোর চক্রের প্রধানসহ গ্রেপ্তার ৪

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ৪, ২০২৩, ০২:৩০ পিএম


গার্মেন্টস রপ্তানি পণ্য চোর চক্রের প্রধানসহ গ্রেপ্তার ৪

বহুল আলোচিত ব্রাজিলে রপ্তানিকৃত গার্মেন্টস পণ্য চুরিসহ বিগত প্রায় দেড় যুগ ধরে বিশ্বের বিভিন্ন দেশে রপ্তানির সময় প্রায় দুই সহস্রাধিক কাভার্ড ভ্যান হতে শত শত কোটি টাকার রপ্তানিযোগ্য গার্মেন্টস পণ্য চুরির সংঘবদ্ধ চক্রের গডফাদার শাহেদ সাঈদসহ (বদ্দা) ০৪ সদস্যকে মৌলভীবাজার, গোপালগঞ্জ ও ঢাকার আশপাশের এলাকা থেকে গ্রেপ্তার  করেছে র‌্যাব। 

গ্রেপ্তারকৃতরা হলেন, চক্রের মূল হোতা ১. শাহেদ, ২. মো. ইমারত হোসেন সজল, ৩. শাহজাহান, ৪. মো. হৃদয়। এছাড়াও চক্রে আরো অন্তত ৫০ জন সদস্য আছে বলে জানিয়েছে র‌্যাব।

এ সময় উদ্ধার করা হয় ব্রাজিলে রপ্তানিকৃত চুরি যাওয়া পণ্যের পরিবহনে ব্যবহৃত ০১টি কাভার্ড ভ্যান। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারদের উক্ত ঘটনার সাথে সম্পৃক্ততা পাওয়া গেছে। 

শনিবার (৪ জানুয়ারি) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারের র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন, সংস্থাটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

র‌্যাব জানায়, আসল নাম শাহেদ হলেও সবাই তাকে বদ্দা নামেই চিনত। চুরির জন্য তার চক্রের অন্তত ২০টি কাভার্ড ভ্যান রয়েছে। তার বিরুদ্ধে মামলা রয়েছে ১৮টি। ২০০৪ থেকে এ পর্যন্ত দুশোর বেশি চুরি করেছে শাহেদ ও তার চক্রটি।
 
র‍্যাব আরো জানায়, চুরি করা পণ্যের বাজার যাচাই করে মূল্য নির্ধারণ করতো চক্রটি। এরপর এসব পোশাক অসাধু বায়ার হাউজের কাছে বিক্রি করা হতো। মাঝে মাঝে দেশি বায়ারদের কাছেও বিক্রি করতো এসব পণ্য।

টিএইচ

Link copied!