বরিশালে এরশাদের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালিত

ক্ষমতা কারো চিরস্থায়ী নয়: জাপার যুগ্ম মহাসচিব

বরিশাল ব্যুরো প্রকাশিত: জুলাই ১৪, ২০২২, ০৪:৩২ পিএম
ক্ষমতা কারো চিরস্থায়ী নয়: জাপার যুগ্ম মহাসচিব

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে বরিশালে কোরান খতম স্মরন সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। 

বৃহস্পতিবার সকাল ১১ টায় নগরীর সদর রোডের সিটি কলেজ চত্তরে এই অনুষ্ঠানের আয়োজন করে জেলা ও মহানগর জাতীয় পার্টি। 

মহানগর জাতীয় পার্টির আহবায়ক অধ্যাপক মহসিন-উল ইসলাম হাবুলের সভাপতি আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পার্টির প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব মেজর (অব.) রানা মোহাম্মদ সোহেল এমপি। প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব ও মহানগর জাতীয় পার্টির সদস্য সচিব প্রকৌশলী ইকবাল হোসেন তাপস। 

অনুষ্ঠানে প্রধান বক্তা ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন তাপস বলেছেন, জাতীয় পার্টি প্রতিষ্ঠাতা পল্লিবন্ধু হুসেইন মুহম্মাদ এরশাদ ৮১ সালে দেশের এক কান্তিকালের সময় এদেশের জনগনের জানমাল রক্ষার্তে বিনা রক্তপাতে শাষনভার গ্রহণ করেছিলেন। পুনরায় তিনি এদেশের সম্পদ রক্ষা ও মানুষের মঙ্গল কামনা করে তিনি বিনারক্তপাতহীনভাবে শাষনভার ছেড়ে দিয়ে সাধারন মানুষের কাতারে এসে নির্বাচন করেছেন। যা বিশ্বে এ ধরনের নজির বিহীন ইতিহাস আর নেই। 

তিনি আরো বলেন, আজ যারা অবৈধ পন্থায় ক্ষমতা দখল করে রেখেছে তারা স্বৈরাচারকেও হারিয়ে দিয়েছে। ক্ষমতাসিনরা মেঘা প্রকল্পের নামে দূর্নীতির মাধ্যমে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। সরকার এতদিন স্বীকার না করলেও এবার তারা স্বীকার করে নিয়েছে যে দেশ থেকে কোটি কোটি টাকা তার দলীয় লোকজন পাচার করেছে। সেই কারনে দেশের টাকা ফিরিয়ে আনার নামে মানুষকে বোকা বানানোর জন্য সংসদে বিল পাশ করে। 

তিনি বলেন, যে টাকা দেশের বাহিরে চলে গেছে তা এত সহজে ফিরিয়ে আনা সম্ভব না। ইকবাল হোসেন তাপস সরকার ও প্রশাসনকে বলেন, সত্যিই যদি দেশের মানুষের মঙ্গল কামা করে থাকেন তাহলে ইভিএম নয় ব্যালট পেপারের মাধ্যমে নির্বাচন করে নিজেদের জন প্রিয়তা যাচাই করুন। কারণ মনে রাখবেন ক্ষমতা কারো চিরস্থায়ী নয়। 

কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য মেজর (অবঃ) রানা মোহাম্মদ সোহেল বলেন, সরকার আজকে দেশে জনগনের ভোটের অধিকার কেড়ে নিয়ে তামাসায় পরিনত করেছে। তারা ক্ষমতায় থাকার জন্য মানুষের অধিকার হরন করে নিয়েছে। আমরা এখন সকলেই নিরাপত্তাহীনতায় ভুগছি। মানুষ এখনও উৎকন্ঠায় রয়েছে আধো কি দেশের মানুষ ভোট দেওয়ার অধিকার পুনরায় ফিরে পাবে। নাকি শাষক গোষ্টির ইচ্ছায় ভোট হবে। 

এছাড়া পার্টির জেলা শাখার সদস্য সচিব অ্যাডভোকেট এমএ জলিল সহ অন্যান্যরা বক্তব্য রাখেন। সভায় জাতীয় পার্টিকে শক্তিশালী করার আহবান জানান বক্তারা। পরে এরশাদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।

কেএস