পেকুয়ায় ক্যান্সারে আক্রান্ত ‘সাইফুল’ বাঁচতে চায়

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২, ০৫:১১ পিএম
পেকুয়ায় ক্যান্সারে আক্রান্ত ‘সাইফুল’ বাঁচতে চায়

দশ বছর বয়সি সাইফুল ইসলাম। শরীরে বাসা বেঁধেছে মরণব্যাধি ক্যান্সার। যে বয়সে বন্ধুদের সাথে খেলার মাঠে, পাঠশালায় দাপিয়ে বেড়ানোর কথা নিয়তি তাকে আটকে রেখেছে হাসপাতালের বিছানায়। গত এক মাস ধরে শিশু সাইফুল চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ক্যান্সার ইনস্টিটিউটে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

সাইফুল ইসলাম কক্সবাজারের পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের বটতলী জুমপাড়া এলাকার রমিজ উদ্দিনের ছেলে। সে একটি হাফেজি মাদরাসার ছাত্র।

সাইফুল ইসলামের পিতা রমিজ উদ্দিন বলেন, দু‍‍`মাস আগে গলার বাম পাশে ব্যথার কথা জানায় সাইফুল। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করি। চিকিৎসক তার শরীরে ক্যান্সার সনাক্ত করে। তবে চিকিৎসার মাধ্যমে তার ক্যান্সার নিরাময় সম্ভব বলে জানান চিকিৎসক। যত দ্রুত সম্ভব তাকে উন্নত চিকিৎসার পরামর্শ দেন।

রমিজ উদ্দিন আরো বলেন, ছেলের চিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন। এ পর্যন্ত চিকিৎসার জন্য দেড় লাখ টাকা খরচ করেছি। আমি একজন দিনমজুর। দরিদ্র বাবার পক্ষে ছেলের চিকিৎসার খরচ বহন করা সম্ভব হচ্ছে না।

ছেলের প্রাণ বাঁচাতে সমাজের বিত্তবান ও মানবিক ব্যক্তিদের কাছে অর্থ সহায়তা চেয়েছেন অসহায় রমিজ উদ্দিন। রোগির মা ও বাবা ০১৮১৬-০১৫৬৪৭ নগদ (পার্সোনাল), ০১৮৯১-৫১৮৪০৩ বিকাশ-নগদ (পার্সোনাল)।

এসএম