এলজিইডি কুমিল্লায় ল্যাবরেটরী পরিচালনা প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত 

কুমিল্লা প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৩, ০৩:০৬ পিএম
এলজিইডি কুমিল্লায় ল্যাবরেটরী পরিচালনা প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত 

কুমিল্লা এলজিইডির ল্যাবরেটরী পরিচালনা প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয় নির্বাহী প্রকৗশলী দপ্তর, এলজিইডি কুমিল্লা জেলার আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র কামরুল ইসলাম সিদ্দিক মিলনায়তনে উপজেলা পর্যায়ে মাননিয়ন্ত্রণ ল্যাবরেটরী পরিচালনার জন্য এক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। 

কর্মশালার সভাপতিত্ব করেন কুমিল্লার নির্বাহী প্রকৌশলী মীর্জা মোঃ ইফতেখার আলী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ মোস্তফা হাসান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, কুমিলা অঞ্চল।

কর্মশালার প্রশিক্ষণার্থী হিসেবে কুমিল্লা জেলার উপজেলা প্রকৌশলীগণ, উপজেলা সহকারী প্রকৗশলীগণ, উপ-সহকারী প্রকৌশলীগণ ও কার্যসহকারীরা উপস্থিত ছিলেন। এছাড়া অত্র দপ্তরের সিনিয়র সহকারী প্রকৌশলী, সহকারী প্রকৌশলীগণ এবং অন্যান্য কর্মকর্তা করমচারীবৃন্দ উপস্থিত ছিলেন। 

সারাদিন ব্যাপী চলমান প্রশিক্ষণ কর্মশালাটি  প্রথমে সকলের পরিচয়পর্ব দিয়ে শুরু হয়। সম্মানীত নির্বাহী প্রকৌশলী জনাব মীর্জা মোঃ ইফতেখার আলী স্বাগত বক্তব্য প্রদান করেন। পরবর্তীতে তত্ত্বাবধায়ক প্ররকৗশলী, কুমিলা অঞ্চল জনাব মোঃ মোস্তফা হাসান প্রশিক্ষণ সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন। 

প্রশিক্ষণের প্রথম ধাপে মাননিয়ন্ত্রণ ল্যাবরেটরী পরিচালনার জন্য ব্যবহারিক জ্ঞান সম্পর্কে সম্যক ধারণা প্রদান করা হয় এবং পরবর্তীতে নির্বাহী প্রকৌশলী কার্যালয়ের ল্যাব ইনচার্জ বিভিন্ন ল্যাবরেটরী টেস্ট প্রক্রিয়া এবং টেস্ট রিপোর্ট তৈরির ধাপগুলো প্রশিক্ষণার্থীদের হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করেন।

কেএস