নাশকতার অভিযোগে গ্রেপ্তার

বুয়েটের ৩৪ শিক্ষার্থীকে আদালতে প্রেরণ

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি প্রকাশিত: জুলাই ৩১, ২০২৩, ০৭:১০ পিএম
বুয়েটের ৩৪ শিক্ষার্থীকে আদালতে প্রেরণ

সুনামগঞ্জের তাহিরপুরে নাশকতার  অভিযোগে বুয়েটসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩৪ শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সেই সাথে নৌকার ২ চালককে আটক করা হয়। সোমবার বিকেলে গ্রেপ্তারকৃত আসামিদের আদালতে প্রেরণ করা হয়েছে।

সোমবার (৩১ জুলাই) গ্রেপ্তারকৃতদের সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ ( সংশোধনী ২০১৩)   এর বিভিন্ন ধারায় তাহিরপুর থানার এস আই রাশেদুল কবির বাদী হয়ে সন্ত্রাসী কার্যকলাপ ঘটানো,  জনসাধারণের জানমালের ক্ষতি সাধন এর উদ্দেশ্যে গোপন ষড়যন্ত্র এবং ধর্মীয় জিহাদ সৃষ্টির মাধ্যমে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করার অপরাধে মামলা রুজু করে।

গ্রেপ্তারের বিষয় নিশ্চিত করে সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু সাঈদ জানান, তাহিরপুর থানার উত্তর ইউনিয়নে দুধের আউটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে পাটলাই নদীর পাড়ে জৈনক শহিদুল এর নৌকার মধ্যে হতে বুয়েটসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত এবং বিভিন্ন স্থানে বসবাসরত  ৩৪ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

জানা যায়, তাহিরপুর উপজেলা বাজারের নৌকাঘাট থেকে রোববার সকাল ৭টায় একটি নৌকায় করে বুয়েটের ৩৪ শিক্ষার্থী টাঙ্গুয়ার হাওরে ঘুরতে যান। হাওরে ঘোরার পর দুপুরের দিকে পাটলাই নদী দিয়ে ট্যাকেরঘাট পর্যটন এলাকায় যাওয়ার পথে নতুনবাজারের সামনে নৌকাটি আসলে পুলিশের দুটি স্পিডবোট সেটি থামিয়ে চালক আহাদুল মিয়া, মুহাদ্দিস মিয়াসহ বুয়েটের ৩৪ শিক্ষার্থীকে আটক করে থানায় নিয়ে যায়।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত সোমবার (৩১ জুলাই) বিকেল পৌনে ৪টায় আটক শিক্ষার্থীরা পুলিশ হেফাজতে ছিলেন।

এইচআর