বরিশালে বৃষ্টিতে সড়কে জলাবদ্ধতা

বরিশাল ব্যুরো প্রকাশিত: আগস্ট ৭, ২০২৩, ০৪:১৯ পিএম
বরিশালে বৃষ্টিতে সড়কে জলাবদ্ধতা

উত্তর বঙ্গোপসাগরে মৌসুমি বায়ু প্রবলভাবে সক্রিয় থাকায় বরিশালসহ দেশের দক্ষিণাঞ্চলে গত ৩ দিনের মাঝারি বৃষ্টিতে বরিশালের বিভিন্ন সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে করে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। অপরদিকে নগরীর অধিকাংশ সড়কে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। 

সকাল থেকে বরিশালে অতি ভারী বৃষ্টিপাত শুরু হয়। নদী বন্দরের জন্য ১ নম্বর ও সমুদ্র বন্দরের জন্য ৩ নম্বও সতর্ক সংকেত দেয়া হয়েছে। অভ্যান্তরিন রুটে লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে। টানা চার দিন বৃষ্টি চলছে।

বরিশাল আবহওয়া অফিসের ভারপ্রাপ্ত বসির আহাম্মেদ জানায়, সোমবার দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১৪৯ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়া সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১১৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আষাঢ় মাসে স্বাভাবিকের তুলনায় কম বৃষ্টিপাত হওয়ায় শ্রাবন মাসে বৃষ্টিপাতের পরিমান বেড়েছে। এধরণের আবহাওয়া আগামী ৪৮ ঘন্টা বিরাজ থাকার সম্ভাবনা রয়েছে। 

এদিন গুরুত্বপূর্ণ কাজ ছাড়া লোকজনকে বাইরে বের হতে দেখা যায়নি। নগরের অধিকাংশ সড়কে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। নগরীর বটতলা, মুন্সি গেরেজ, বগুড়া রোড, কালিবাড়ি রোড, আমানতগঞ্জ, পলাশপুরসহ বিভিন্ন  এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হওয়ায় মারাত্মক দুর্ভোগ পোহাতে হচ্ছে নগরবাসীর।
এআরএস