সীমান্তে অভিযান: ২ লাখ ৫৫ হাজার ইয়াবা জব্দ

কক্সবাজার প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৩, ০৩:১৮ পিএম
সীমান্তে অভিযান: ২ লাখ ৫৫ হাজার ইয়াবা জব্দ

কক্সবাজারের টেকনাফের সাবরাং সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ২ লাখ ৫৫ হাজার ইয়াবা জব্দ করেছে বিজিবি। এসময় চোরাকারবারিরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক যায়নি।  

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ শুক্রবার (৬ অক্টোবর) সকালে গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।  

তিনি জানান, গেল বৃহস্পতিবার রাতে গোপন তথ্যের ভিত্তিতে জানা যায়, সাবরাং সীমান্ত আচারবুনিয়া নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে।

এমন তথ্যের ভিত্তিতে সাবরাং বিওপি‍‍`র চোরাচালান প্রতিরোধী আভিযানিক দল বর্ণিত এলাকায় গমন করে কয়েকটি উপদলে বিভক্ত হয়ে বেড়িবাঁধের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান নেয়। কিছুক্ষণ পর বিজিবি টহলদল দুইজন ব্যক্তিকে প্লাস্টিকের বস্তা কাঁধে নিয়ে নাফনদী পার হয়ে সীমান্তের শূন্যলাইন অতিক্রম করে আচারবুনিয়া বেড়িবাঁধ এলাকায় লবণের মাঠের দিকে আসতে দেখে।

তাদের গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে। বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই উক্ত ব্যক্তিরা তাদের কাঁধে থাকা বস্তাগুলো ফেলে দ্রুত পার্শ্ববর্তী গ্রামের ভেতরে পালিয়ে যায়।

পরে টহলদল উল্লেখিত স্থানে পৌঁছে তল্লাশি অভিযান পরিচালনা করে ফেলে যাওয়া ২টি বস্তার ভেতর থেকে ২ লাখ ৫৫ হাজার ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়। 
তিনি আরও জানান, টহলদল ওই এলাকায় শুক্রবার সকাল পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোনো চোরাকারবারি কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি।

তবে চোরাকারবারিদের শনাক্ত করার জন্য এ ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে বলে তিনি জানান।

এআরএস