মাগুরায় দুটি আসনে ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল

মাগুরা প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২৩, ১১:২২ এএম
মাগুরায় দুটি আসনে ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল

আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনে মাগুরা ১ ও ২ আসনে ১৫ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছিলেন। তাদের মধ্যে ১২ জনকে বৈধ এবং ৩ জনকে অবৈধ ঘোষণা করা হয়েছে। সোমবার (৪ ডিসেম্বর) বিকালে মাগুরা জেলা প্রশাসকের কার্যালয়ে রিটার্নিং অফিসার মোহাম্মদ আবু নাসের বেগ মাগুরা-১ ও ২ আসনের বৈধ ও বাতিল প্রার্থীদের নাম ঘোষণা করেন।

মাগুরা-১ আসনে বৈধ প্রার্থীরা হলেন, বাংলাদেশ কংগ্রেসের অ্যাডভোকেট কাজী রেজাউল হোসেন, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট বিএনএফের কে. এম মোতাসিম বিল্লা, জাকের পার্টি মো. মাসুদ পারভেজ, জাতীয় পার্টির মো. সিরাজুস সায়েফিন সাঈফ, তৃণমূল বিএনপির সনজয় কুমার রায় (রনি), আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাকিব আল হাসান। মনোনয়ন ফরম বাতিল করা হয়েছে , বাংলাদেশ জাতীয় পার্টির সঞ্জয় কুমার ভাদুরী

মাগুরা-২ আসনে বৈধ প্রার্থীরা হলেন, বাংলাদেশ কংগ্রেসের অ্যাডভোকেট কাজী রেজাউল হোসেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. বীরেন শিকদার, তৃণমূল বিএনপির মো. আখিদুর ইসলাম, জাকের পার্টির মো. আলী হায়দার, বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) মো. আসাদুজ্জামান ও জাতীয় পার্টির মো. মুরাদ আলী। মনোনয়ন ফরম বাতিল করা হয়েছে, স্বতন্ত্র প্রার্থী কাজী শরীফ উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী মশিয়ার রহমান।

তফসিল অনুযায়ী, গত ৩০ নভেম্বর মনোনয়ন ফরম জমা দেওয়ার সময় শেষ হয়। রিটার্নিং কর্মকর্তা প্রার্থীদের মনোনয়ন ফরম ১ ডিসেম্বর থেকে বাছাই শুরু করেন। ৪ ডিসেম্বর পর্যন্ত এ বাছাই চলে। এরপর রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি (রবিবার)।

এআরএস