ফুলবাড়ী ইউনিয়নের উন্মুক্ত বাজেট ঘোষণা

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি প্রকাশিত: মে ২৩, ২০২৪, ০৪:১৩ পিএম
ফুলবাড়ী ইউনিয়নের উন্মুক্ত বাজেট ঘোষণা

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার ৩নং ফুলবাড়ী ইউনিয়নের ২০২৪-২৫ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে ফুলবাড়ী ইউনিয়ন পরিষদ সভা কক্ষে ফুলবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হারুন অর রশিদ হারুনের সভাপতিত্বে উদয়াঙ্কুর সেবা সংস্থার সমন্বয়কারী রবিউল ইসলামের সঞ্চালনায় ২০২৪-২৫ অর্থ বছরে বাজেট ঘোষণা করেন ফুলবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন অর রশীদ হারুন।

চেয়ারম্যান হারুন অর রশিদ হারুন জানান, ফুলবাড়ী ইউনিয়ন পরিষদের ২০২৪-২৫ অর্থ বছরের বাজেটে রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে নিজস্ব ১৬,০৬,৮০০.০০ টাকা অনুদান ২৩,৭৫,৫৭০১.০০ টাকা মোট- ৩৯,৮২,৩৭০.০০ টাকা, রাজস্ব ব্যয় ৩৯,৯৩,৯৩০.০০.০০ টাকা এবং উন্নয়ন আয়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে উন্নয়ন ২,৫৫,৬১,৪৮০.০০ অন্যান্য অনুদান বা চাঁদা ২,৭৮,৭৪,৫০০.০০ টাকা মোট ৫,৩৪,২৪,৪২০.০০ ও উন্নয়ন ব্যয় ৫,৩৪,১২,৫০০.০০ টাকা, উদ্বৃত্ত ধরা হয়েছে ৯৮,৭৪৩.০০ টাকা।

এ সময় ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য মোকছেদুল ইসলাম, ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য আমিনুল ইসলাম, ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য হাসেম আলী, ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য হাবিবুর রহমান, ৭, ৮, ও ৯নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য আনজু বেগম উপস্থিত ছিলেন।

উন্মুক্ত বাজেট সভায় বক্তব্যে বাজেট নিয়ে বিভিন্ন বিষয়ের তথ্য তুলে ধরে সংক্ষিপ্ত বক্তব্য দেন, ফুলবাড়ী ইউনিয়ন পরিষদের সচিব আবুল কাশেম।

উন্মুক্ত বাজেট অনুষ্ঠানে যুব ও যুবারা যুব ও নারীবান্ধব বাজেট প্রণয়নে তাদের দাবি তুলে ধরেন। এই উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানটিতে সহযোগিতা করেন এক্টিভিস্তা কুড়িগ্রাম ও ইউএসএস ফুলবাড়ী কুড়িগ্রাম।

ইএইচ