Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

প্রধানমন্ত্রীর কাছ থেকে পদ্মা সেতুর টোল আদায় করলেন কে?

মো. মাসুম বিল্লাহ

জুন ২৫, ২০২২, ০৪:৩২ পিএম


প্রধানমন্ত্রীর কাছ থেকে পদ্মা সেতুর টোল আদায় করলেন কে?

স্বপ্নের পদ্মা সেতু উদ্ধোধন করা হয়েছে। বর্ণিল উৎসবে পদ্মা সেতুর উদ্বোধনের মধ্য দিয়ে দেশের মানুষের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৫ জুন) সেতু উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী ও তার গাড়িবহর টোল দিয়ে সেতুর পার হওয়ার মধ্য দিয়ে টোল আদায় শুরু হয় দেশের দীর্ঘতম সেতুটির। বেলা ১১টা ৪৮ মিনিটে নিজ হাতে নির্ধারিত টোল দেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর কাছ থেকে পদ্মা সেতুর টোল আদায় করেন তানিয়া আফরিন। 

পদ্মা সেতুর টোল আদায়কারী কর্মকর্তা তানিয়া আফরিন গণমাধ্যমকে বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী প্রথমে নিজের গাড়ির টোল দিয়েছেন। বাকি বহরের টাকাও তিনি পরিশোধ করেছেন।’ টোল প্লাজাতে নারী ইনচার্জ দেখে প্রধানমন্ত্রী খুব উচ্ছ্বসিত হয়েছে বলে জানান তানিয়া। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী জানতে চেয়েছেন আমার কেমন লাগছে। আমি আমার অনুভূতি ব্যক্ত করেছি। প্রধানমন্ত্রীকে সরাসরি দেখতে পেয়ে আমার স্বপ্নও পূরণ হলো।’

এর আগে সেতুর উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রী সকালে হেলিকপ্টারে করে মাওয়ায় পৌঁছান। সেতুর সার্ভিস এরিয়ায় সাড়ে তিন হাজার অতিথির উপস্থিতিতে তিনি সুধী সমাবেশে অংশ নেন এবং স্মারক টিকেট ও স্মারক নোট উন্মোচন করেন। এরপর সকাল ১১টার পর তার গাড়ি সেতুর টোল প্লাজার দিকে এগিয়ে যায়। গাড়ি থেকে হাত বাড়িয়ে টোলের টাকা দেন প্রধানমন্ত্রী। বহরে থাকা বাকি গাড়িগুলোর টোলও তিনিই পরিশোধ করেছেন বলে জানান টোল প্লাজায় দায়িত্বরত কর্মী তানিয়া আফরিন।
 
তিনি সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী তার নিজের গাড়ি এবং বহরের সব গাড়ি মিলিয়ে মোট ১৬ হাজার ৪০০ টাকা টোল দিয়েছেন। টোল প্লাজায় একজন নারী ইনচার্জকে দায়িত্বে দেখে প্রধানমন্ত্রী খুব খুশি হয়েছেন জানিয়ে তানিয়া বলেন, “তিনি আমার নাম জানতে চেয়েছেন, আমার কেমন লাগছে জানতে চেয়েছেন। আমি আমার অনুভূতি ব্যক্ত করেছি, বলছি খুব ভালো লেগেছে।”

আমারসংবাদ/এআই 

Link copied!