Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১২ আগস্ট, ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

চট্টগ্রামে দুদকের গণশুনানি

‘দুদক শুধু চুনোপুঁটি নয়, রাঘববোয়ালদেরও ধরে’

চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রাম প্রতিনিধি

আগস্ট ৩, ২০২২, ০১:০২ পিএম


‘দুদক শুধু চুনোপুঁটি নয়, রাঘববোয়ালদেরও ধরে’

দুর্নীতি দমন কমিশন (দুদক) শুধু চুনোপুঁটি নয়, এখন রাঘববোয়ালদেরও ধরে বলে মন্তব্য করেছেন সংস্থাটির কমিশনার ড. মোজাম্মেল হক খান।

তিনি বলেন, দুর্নীতি দমন কমিশন কোনো মামলা করার ক্ষেত্রে তাড়াহুড়ো করে না। তদন্তের মাধমে সবকিছু যাচাই-বাছাই করে মামলা করা হয়।

অনেক ক্ষমতাবানদের আইনের আওতায় নিয়ে এসেছে দুদক। রাষ্ট্রীয় সম্পত্তিতে কেউ যেন নিজের অধিকারের অতিরিক্ত ভোগ করতে না পারে সে বিষয়ে সর্বদা সচেষ্ট থেকেও কাজ করছি আমরা। এক্ষেত্রে কোনো বাধা আসলেও পিছপা হবে না দুদক।

তিনি আরো বলেন, কেউ অপরাধী হলে জীবদ্দশাতেও তাদের ছাড় দেওয়া হয় না। শুধু মারা গেলেই নিস্তার পাওয়া সম্ভব। দুর্নীতি যারা করেন তারা জাতির শত্রু ।

বুধবার (৩ আগস্ট) সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজের শহীদ শাহ আলম বীরোত্তম অডিটোরিয়ামে দুদকের গণশুনানিতে প্রধান অথিতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

‘জিরো টলারেন্স টু করাপশন’ লক্ষ্য নিয়ে দুদক কাজ করছে জানিয়ে ড. মোজাম্মেল হক খান বলেন, লক্ষ্য পূরণ না হওয়া পর্যন্ত দুদক কাজ চালিয়ে যাবে। বর্তমানে ৩৬টি কার্যালয়ে দুদক কাজ করছে। ৭০ ভাগ মামলায় শাস্তি নিশ্চিত করতে পেরেছি। দেশে-বিদেশে দুদকের কর্মকর্তাদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে তোলা হচ্ছে।

তিনি বলেন, গণশুনানিতে ভুক্তভোগী জনসাধারণ তাদের অভিযোগসমূহ তুলে ধরেন। দুর্নীতি প্রতিরোধ আইনেও এ ধরনের গণশুনানী করার বাধ্যবাধকতা রয়েছে।

চট্টগ্রাম জেলা প্রশাসক মো. মমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন, দুদক মহাপরিচালক (আইসিটি ও প্রশিক্ষণ) এ কে এম সোহেল, সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায়, দুদক চট্টগ্রাম বিভাগীয় পরিচালক মো. মাহমুদ হাসান, চট্টগ্রাম মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটি সভাপতি মনোয়ারা হাকিম আলী প্রমুখ।


আমারসংবাদ/টিএইচ