Amar Sangbad
ঢাকা বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪,

রাজপথেই বিএনপির ষড়যন্ত্রের জবাব দেয়া হবে: এনামুল হক শামীম

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ৬, ২০২২, ০৭:০০ পিএম


রাজপথেই বিএনপির ষড়যন্ত্রের জবাব দেয়া হবে: এনামুল হক শামীম

পানি সম্পদ উপ-মন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে সম্মান এনে দিয়েছেন, সফলতা এনে দিয়েছেন এগুলো আমাদের বড় অর্জন। 

এই অর্জনকে রক্ষার দায়িত্ব যুব সমাজের। রাজপথেই বিএনপির ষড়যন্ত্রের জবাব দেয়া হবে। যুব সমাজ আমাদের সবচেয়ে বড় শক্তি। কেননা যুব শক্তি মেধা ও দক্ষতা দ্বারা বলিয়ান।

শনিবার (০৬ আগস্ট) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে শরীয়তপুরের নড়িয়া উপজেলা যুবলীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপ-মন্ত্রী শামীম বলেন, ক্ষমতালিপ্সু বিএনপি হত্যা-ক্যু-ষড়যন্ত্রের মাধ্যমে প্রতিষ্ঠিত হয়েছে এবং প্রতিষ্ঠালগ্ন থেকে মানুষের কল্যাণের জন্য কিছু করেনি। 

বিএনপির এই অপরাজনীতির কারণে বাংলাদেশের গণতান্ত্রিক সংস্কৃতি বারবার বাধাগ্রস্ত হয়েছে। তারা সব আন্দোলন, রাজপথ ও নির্বাচনে ব্যর্থ। 

উন্নয়ন ও অগ্রগতির ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে। তাই আগামী নির্বাচনে যুবলীগের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে কাজ করে শেখ হাসিনাকে পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী করতে হবে।

এনামুল হক বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে যুব সমাজকে অগ্রণী ভূমিকা রাখতে হবে। কারণ, বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত দেশপ্রেমী যুবরাই বাংলার সংশয়-সংকটে ছিনিয়ে এনেছে উজ্জ্বল আলোর দিশা। 

মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারীদের বড় অংশ ছিল তরুণ-যুবসমাজ। তাই বঙ্গবন্ধুর ত্যাগ ও আদর্শের নীতি ধারণ করে সততা, নিষ্ঠা ও নীতি নিয়ে নতুন প্রজন্মকে গড়ে তুলতে হবে। যুবলীগের দীর্ঘ ঐতিহ্য ও গৌরব ধারণ করে সততা ও আদর্শ নিয়ে প্রজন্মের পর প্রজন্ম গড়ে তুলতে হবে।

দেশের যে কোনো ক্রান্তিলগ্নে যুবলীগ অগ্রণী ভূমিকা পালন করেছে। যুবলীগের যে ঐতিহ্য ও অবদান রয়েছে, সেটা প্রতিটি যুবলীগের নেতাকর্মীর মনে রাখতে হবে।

যুবলীগের প্রতিটি নেতাকর্মীকে এমনভাবে আচরণ করা উচিত যাতে এ সংগঠন একটা মর্যাদাপূর্ণ হয় এবং দেশ ও জাতির কাছে আস্থা অর্জন করে চলতে পারে। 

নড়িয়া উপজেলা যুবলীগের আহ্বায়ক নাসির আহম্মেদের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক উজ্জ্বল মীর মালতের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন, জেলা যুবলীগের সভাপতি এম এম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক নুহুন মাদবর। 

এসময় উপস্থিত ছিলেন, নড়িয়া উপজেলা পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মো. খবিরুজ্জামান বাচ্চু, নড়িয়া উপজেলা  আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবু রাড়ী, সখিপুর থানা যুবলীগের আহ্বায়ক খালেক খালাসী, যুগ্ম আহ্বায়ক রাসেল আহমেদ পলাশ প্রমুখ।

নড়িয়া পৌরসভা যুবলীগের সভাপতি মোতালেব বেপারী, মোক্তারেরচর ইউনিয়নের সভাপতি সাইদ বেপারী, ডিঙ্গামানিকের সভাপতি সেলিম সিকদার, রাজনগরের সভাপতি আনোয়ার মীর মালত, কেদারপুরের সাধারণ সম্পাদক মাজেদুল ইসলাম, জপসা‍‍`র সাধারণ সম্পাদক সুমন মোল্যাসহ সকল ইউনিয়ন যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বক্তব্য রাখেন।


আমারসংবাদ/টিএইচ

Link copied!