Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

সিলেটে আ’লীগের তীর আনোয়ারুজ্জামান চৌধুরীর দিকে?

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ২৪, ২০২৩, ০৮:২৮ পিএম


সিলেটে আ’লীগের তীর আনোয়ারুজ্জামান চৌধুরীর দিকে?

সিলেট সিটি করপোরেশনের মেয়র পদটি দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের দখলে ছিল। তখন দলটির ভরসা ছিলেন প্রয়াত বদর উদ্দিন আহমদ কামরান। এরপর দলীয় অভ্যন্তরিন নানা সমস্যায় সেটি হাতছাড়া হয়ে যায়।

এবার তা উদ্ধারে আওয়ামী লীগ হাত বাড়িয়েছে আনোয়ারুজ্জামান চৌধুরীর দিকে। গত কয়েকদিন ধরে সিলেটজুড়ে তাকে নিয়ে চলছে আলোচনা। কেন্দ্রীয় আওয়ামী লীগ তাকে সিলেটের মেয়র নির্বাচনে মনোনয়ন দিচ্ছে বলে বেশ জোরালো আওয়াজ শোনা যাচ্ছে রাজনৈতিক মহল এবং গণমাধ্যমে। অবশেষে বিষয়টি অনেকটা নিশ্চিত হওয়া গেলো।

মঙ্গলবার ( ২৪ জানুয়ারি) বিকেলে আওয়ামী লীগের সর্বচ্চো পর্যায়ের একটি নির্ভরযোগ্য সূত্র বিষয়টি  জানিয়েছে।

এমনিতে যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতা হিসাবে নিজের শক্ত অবস্থান গড়ে তুলতে সক্ষম হলেও আনোয়ারুজ্জামান চৌধুরী একজন ছাত্রলীগ নেতা হিসাবেও সিলেটের রাজপথের পরিচিত মুখ ছিলেন। রাজনীতির আঁকাবাঁকা পথগুলো তার মুখস্ত। আর তাই যুক্তরাজ্য আওয়ামী লীগের সাথে জড়িত থাকলেও তিনি সিলেটের আওয়ামী রাজনীতিতে সবসময় যথেষ্ট প্রভাবশালী হিসাবে বিখ্যাত।

সিলেট-২ ( ওসমানীনগর-বিশ্বনাথ) আসনের সর্বস্তরের জনগনের অত্যন্ত প্রিয়মুখ আনোয়ারুজ্জামান চৌধুরী। সিলেট মহানগরীতেও তার অনুসারী দলীয় নেতাকর্মী এবং রাজনীতির বাইরের সাধারণ মানুষের সংখ্যা প্রচুর। সাথে যোগ করুন তার রাজনৈতিক মেধা ও কঠোর পরিশ্রমের মানসিকতা।

এসব কিছুর যোগফল হিসাবেই সিলেটের মেয়রের পদটি পুনরুদ্ধারে কেন্দ্রীয় আওয়ামী লীগ আনোয়ারুজ্জামন চৌধুরীর উপরই নির্ভর করছে।

তবে তার ঘনিষ্ঠ একটি সূত্র নিশ্চিত করেছে যে, মঙ্গলবার সন্ধ্যার আগে আনোয়ারুজ্জামান চৌধুরীকে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে কল দিয়ে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণের প্রস্তুতি নিতে বলা হয়েছে।

Link copied!