Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ জুলাই, ২০২৪,

‘চলমান রোডমার্চেই সরকার পতন তরান্বিত হবে’

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ১৭, ২০২৩, ০৬:২৮ পিএম


‘চলমান রোডমার্চেই সরকার পতন তরান্বিত হবে’

চলমান রোডমার্চেই সরকার পতন তরান্বিত হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু। পুরো রাষ্ট্র ব্যবস্থাকে ধ্বংস ও গণতন্ত্র হত্যাকারী ফ্যাসিস্ট এই সরকার রাষ্ট্র চালাতে সম্পূর্ণভাবে ব্যর্থ তাই তাদের ক্ষমতা থেকে নামাতে আমরা রাস্তায় নেমেছি।

রোববার (১৭ সেপ্টেম্বর) সকালে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের উদ্যোগে বগুড়া থেকে রাজশাহী পর্যন্ত তারুণ্যের রোডমার্চ কর্মসূচির শুরুর ২য় দিন সমাপণী বক্তব্য তিনি এসব কথা বলেন।

টুকু বলেন, মামলা, গ্রেপ্তার ও নির্যাতন করে আন্দোলন দমিয়ে রাখা যাবে না। সবাইকে সর্বশক্তি নিয়ে রাজপথে নামতে হবে। এই সরকারকে বিদায় করতে হবে।

সরকারের উদ্দেশ্যে টুকু বলেন, মানুষের প্রতি অনেক অত্যাচার করেছেন। মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছেন। গুম-খুন করেছেন অসংখ্য নেতাকর্মীকে। আর এখন নিরাপদ প্রস্থান না পেয়ে ক্ষমতা আঁকড়ে রাখতে চান। কোনো লাভ নেই। সকল অন্যায়-অত্যাচারের বিচার হবেই।

উল্লেখ্য, আজ রোববার বগুড়া থেকে যে রোডমার্চ শুরু হয়েছে, সেটি রাজশাহী প্রায় ১২৯ কিলোমিটার পথ অতিক্রম করবে। সকাল ৯টায় বগুড়া এরোলীয় হাটখোলা ময়দান সান্তাহার রোড থেকে শুরু হয়েছে। রাজশাহী মাদ্রাসা মাঠ সংলগ্ন শেষ হবে। আদমদিঘী, নওগাঁ, মান্দা এলাকায় তিনটি পথসভা হবে। রোডমার্চ শুরুর আগে সংক্ষিপ্ত সমাবেশ হয়েছে। শেষে আরেকটি সংক্ষিপ্ত সমাবেশ হবে।

ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খানের সভাপতিত্বে কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, রাজশাহী বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব আহসান, ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি নুরুল ইসলাম নয়ন, রুহুল আমিন আকিল, দীপু সরকার, যুগ্ম সাধারন সম্পাদক কামাল আনোয়ার, ইয়াসিন ফেরদৌস মুরাদ, কেন্দ্রীয় যুবদলের সহ-সাধারন সম্পাদক মিয়া মোহাম্মদ রাসেল, প্রচার সম্পাদক করিম সরকার, যোগাযোগ সম্পাদক গিয়াস উদ্দীন মামুন, তথ্য ও গবেষনা সম্পাদক শফিকুল ইসলাম শফিক প্রমুখ।

এআরএস

Link copied!