Amar Sangbad
ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪,

অবরোধের সমর্থনে পুরানা পল্টনে যুবদলের বিক্ষোভ

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২, ২০২৩, ০৭:৫০ পিএম


অবরোধের সমর্থনে পুরানা পল্টনে যুবদলের বিক্ষোভ

টানা অবরোধের তৃতীয় দিনে রাজধানীর পুরানা পল্টনে বিক্ষোভ মিছিল করে জাতীয়তাবাদী যুবদল। দলটির কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল আমির বাবলুর নেতৃত্বে আজ দুপুর তিনটায় এ বিক্ষোভ মিছিলটি অনুষ্ঠিত হয়। বিক্ষোভে যুবদলের কেন্দ্রীয় ও মহানগর ও থানা কমিটির নেতাকর্মীরা অংশ নেন।

এসময় বিক্ষোভকারীরা নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দেন। বিক্ষোভ মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে যুবদল নেতা রুহুল আমিন বাবলু বলেন, শেখ হাসিনা সরকারের পতন না হওয়া পর্যন্ত যুবদলের নেতাকর্মীরা ঘরে ফিরে যাবে না। সরকারের পক্ষ থেকে যত বাধাই আসুক না কেন তারা রাজপথ ছাড়বে না।

তিনি বলেন, টানা তিনটি জাতীয় নির্বাচনে মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন হলেই কেবল মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। 

তিনি আরও বলেন, সব নিত্যপণ্যমূল্য আকাশছোঁয়া, মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। দরিদ্র ও স্বল্প আয়ের মানুষরা খেয়ে না খেয়ে জীবন-যাপন করছে। ১০ থেকে ১৫ টাকার আলু এখন ৬০ থেকে ৮০ টাকা কেজি দরে কিনতে হচ্ছে। ৩০ টাকার পেঁয়াজ ১৪০ টাকা কেজি। সরকারের নিজস্ব সিন্ডিকেটের কারণেই আজ বাজারের এ অবস্থা। এসব কারণে সাধারণ মানুষ সরকারের ওপর চরম ক্ষুব্ধ। তিনি বলেন, এই সরকারকে বিদায় করতে না পারলে সাধারণ মানুষ স্বস্তিতে বাঁচতে পারবেন না।

আরএস

Link copied!