Amar Sangbad
ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪,

আবারও ৪৮ ঘণ্টার অবরোধ বিএনপির

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ৩০, ২০২৩, ০৪:০০ পিএম


আবারও ৪৮ ঘণ্টার অবরোধ বিএনপির

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল, সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকার গঠন ও কারাবন্দি নেতাদের মুক্তির দাবিতে নবম ধাপে ৪৮ ঘণ্টা অবরোধের ডাক দিয়েছে বিএনপি। আগামী রোববার (০৩ ডিসেম্বর) সকাল ৬টা থেকে মঙ্গলবার (০৫ ডিসেম্বর) সকাল ৬টা পর্যন্ত সারাদেশে এ কর্মসূচি পালিত হবে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

রিজভী বলেন, আন্দোলনের কর্মসূচি চলতেই থাকবে। তাদের চলমান আন্দোলন বিজয়ের পথে ধাবিত হচ্ছে।

এর আগে বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর অষ্টম দফায় একসঙ্গে হরতাল ও অবরোধের ঘোষণা দেয়। গতকাল বুধবার (২৯ নভেম্বর) সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত অবরোধ কর্মসূচি পালিত হয়। আর আজ সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল পালন করছে দলটি।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে মহাসমাবেশ পণ্ড হওয়ার ঘটনার প্রতিবাদে ২৯ অক্টোবর দেশজুড়ে সকাল-সন্ধ্যা হরতাল দেয় বিএনপি। এরপর দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ পর্যায়ের অনেক নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়। এরপর এক-দুই দিন পরপর কখনো অবরোধ, কখনো হরতালের মতো কর্মসূচি দিয়ে যাচ্ছে দলটি।  বিএনপি-জামায়াত ও আরও কয়েকটি সমমনা রাজনৈতিক দলও একই ধরনের কর্মসূচি পালন করে আসছে।

আরএস

Link copied!