Amar Sangbad
ঢাকা সোমবার, ০৪ মার্চ, ২০২৪,

নাগরিক ঐক্যের গণস্বাক্ষর কর্মসূচি পালন

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০১:৫৬ পিএম


নাগরিক ঐক্যের গণস্বাক্ষর কর্মসূচি পালন

নির্বাচন বর্জন ও গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছে নাগরিক ঐক্য। সোমবার (১২ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের এ কর্মসূচি পালন নাগরিক ঐক্য । সকাল ১১টা থেকে শুরু হওয়া গণস্বাক্ষর কর্মসূচিতে প্রায় ৩০০ সাধারণ নাগরিক স্বাক্ষর প্রদান করে। ৪০গজ দৈর্ঘ্য সাদা কাপড়ে গণস্বাক্ষর সংগ্রহ করে নাগরিক ঐক্যের নেতাকর্মীরা।

গণস্বাক্ষর কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে মাহমুদুর রহমার মান্না বলেন, বাংলাদেশে আওয়ামী লীগ ভোট নষ্ট করেছে, গণতন্ত্র নষ্ট করেছে, জনগণের অধিকার নষ্ট করেছে।

তিনি বলেন, রোজা উপলক্ষে সরকার চাল, তেল, চিনি, খেজুর এগুলোর ওপরে শুল্ক প্রত্যাহার করেছেন। তারপরও এসব জিনিসের একটারও দাম কমেনি। শেখ হাসিনার সরকার নিজেকে খুবই শক্তিশালী মনে করে কিন্তু সিন্ডিকেটকে হাত দিতে পারে না। এরা সিন্ডিকেটদের পোষে।

তিনি আরও বলেন, কর্তৃত্ববাদী সরকারের পতন না হওয়া পর্যন্ত আমাদের লাগাতার কর্মসূচি চলবে। আগামীতে কর্মসূচি আরও জোরদার হবে। ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পতনের লক্ষ্যে ৬ দিনের কর্মসূচি ঘোষণা করেছে নাগরিক ঐক্য।

নাগরিক ঐক্যের কর্মসূচির মধ্যে রয়েছে- ১৩ ফেব্রুয়ারি গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর। মালিবাগ হোসাফ টাওয়ার সামনে এই গণস্বাক্ষর কর্মসূচি অনুষ্ঠিত হবে। ১৫ ফেব্রুয়ারি যাত্রাবাড়ী, ১৬ ফেব্রুয়ারি শনির আখড়া, ১৮ ফেব্রুয়ারি ফার্মগেট ও ১৯ ফেব্রুয়ারি খামারবাড়ি সামনে একই কর্মসূচি পালিত হবে।

ইমরান/ইএইচ

Link copied!