community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা সোমবার, ১৭ জুন, ২০২৪,

ওবায়দুল কাদের

সাবেক সেনাপ্রধানের ওপর নিষেধাজ্ঞা ভিসানীতির প্রয়োগ নয়

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মে ২১, ২০২৪, ০৮:৪২ পিএম


সাবেক সেনাপ্রধানের ওপর নিষেধাজ্ঞা ভিসানীতির প্রয়োগ নয়

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদের নিষেধাজ্ঞার বিষয়টি বাংলাদেশের মিশনকে অবহিত করা হয়েছে। তার বিরুদ্ধে যে ব্যবস্থা নেয়া হয়েছে এটি কোন ভিসানীতির প্রয়োগ নয়। এ নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় কাজ করছে। মঙ্গলবার (২১ মে) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

উপজেলা নির্বাচন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচন কমিশন ৩০ শতাংশের বেশি ভোটার উপস্থিতির কথা জানিয়েছে। আগামীকাল সঠিকভাবে জানা যাবে। বিবিসির তথ্য অনুযায়ী, বিএনপি যে জাতীয় সরকার নির্বাচন করেছে সেখানে পাঁচ শতাংশ ভোটার উপস্থিত ছিলো। সরকারিভাবে বলা হয়েছে ২১ শতাংশ।’

তিনি বলেন, দুটি পর্যায়ে উপজেলা নির্বাচন হয়েছে, কোন ক্যাজুয়ালিটি নেই। শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে। রক্তপাত ছাড়া বিএনপির আমলে এদেশে কোন স্থানীয় সরকার নির্বাচন হয়নি। স্থানীয় সরকার নির্বাচনে ভারতেও শান্তিপূর্ণ নির্বাচন হয় এটা বলা চলে না। পশ্চিমবঙ্গে তো প্রাণহানির ঘটনাও ঘটে।

তিনি আরও বলেন, দেশে এক ধরনের বুদ্ধিজীবী রয়েছে যারা নির্বাচন সম্পর্কে অপপ্রচার চালান। তারপরেও উপস্থিতি যা হয়েছে মোটামুটি সন্তোষজনক। ফখরুল সাহেবরা যত মিথ্যাচার করুক তথ্য প্রমাণ তো আছে।

আরএস

Link copied!