Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগের পর সেই ছাত্রলীগনেতা বহিষ্কার

কামরুজ্জামান বাঁধন, মির্জাগঞ্জ (পটুয়াখালী)

অক্টোবর ১১, ২০২১, ০২:০০ পিএম


স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগের পর সেই ছাত্রলীগনেতা বহিষ্কার

পঞ্চম শ্রেনীর এক শিক্ষার্থীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ সংক্রান্ত সংবাদ প্রকাশের পর সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে মির্জাগঞ্জ উপজেলার মজিদবাড়িয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সুমন খানকে বহিষ্কার করা হয়েছে। 

সোমবার (১১ অক্টোবর) সন্ধ্যায় বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

প্রসঙ্গত, মির্জাগঞ্জ উপজেলার মজিদবাড়ীয়া ইউনিয়নে পঞ্চম শ্রেনীর এক শিক্ষার্থীর বাসায় ঢুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক মোঃ সুমন খানকে আসামী করে গত ৮ অক্টোবর শুক্রবার রাতে এ মামলাটি দায়ের করেন ভুক্তভোগী ওই শিক্ষার্থীর মা মোসাঃ শারমিন বেগম। 

গত ৯ অক্টোবর দৈনিক আমার সংবাদের অনলাইন ভার্সনে “শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা’’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

এ ব্যাপারে মির্জাগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি ও উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান জহিরুল ইসলাম জুয়েল বহিস্কারের বিষয়টি নিশ্চিত করে জানান, মজিদবাড়িয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ সুমন খানকে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার কারণে তাকে বহিস্কার করা হয়েছে। তার এহেন কার্যকলাপে ছাত্রলীগের প্রতিটি নেতা-কর্মীকে বিব্রতকর অবস্থায় পড়তে হতো। ইতোপূর্বেও তার বিরুদ্ধে একাধিক নারীঘটিত অপকর্মের সাথে সম্পৃক্ত থাকার অভিযোগ ছিল। তার এ বহিস্কারাদেশ আরও আগে হওয়া প্রয়োজন ছিল।

আমারসংবাদ/এআই