Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

আইসিসির সেরার দৌড়ে বাংলাদেশের জ্যোতি

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ৫, ২০২২, ০৮:০১ পিএম


আইসিসির সেরার দৌড়ে বাংলাদেশের জ্যোতি

চলতি বছরের সেপ্টেম্বরের আইসিসির নারী বিভাগের মাস সেরা তিন ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। 

দ্বিতীয় বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে মাসসেরা সংক্ষিপ্ত তালিকায় স্থান পেলেন জ্যোতি। তার সাথে তালিকায় নাম রয়েছে ভারতীয় দুই ব্যাটার হারমানপ্রীত কর ও স্মৃতি মান্দানার। এই তিন ক্রিকেটারের মধ্যে একজনকে মাসসেরা ক্রিকেটার হিসেবে বেছে নেবে আইসিসি।

এর আগে ২০২১ সালের নভেম্বরে মাস সেরা সংক্ষিপ্ত তালিকায় মনোনয়োন পেয়ছিলেন নাহিদা আক্তার।  

সর্বশেষ আইসিসি নারী টি-২০ বিশ্বকাপ বাছাইপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ নারী ক্রিকেট দল। সেখানে দলকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি ব্যাট হাতে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে করেছিলেন ৫৩ বলে ৬৭ ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে করেন অপরাজিত ৫৬ রান। পুরো টুর্নামেন্টে জ্যোতি ৫ ম্যাচে ৪৫ গড়ে করেন ১৮০ রান। 

অন্যদিকে ভারতের হারমান প্রীত কর ও স্মৃতি মান্দানা সদ্য সমাপ্ত ইংল্যান্ড সিরিজে অনবদ্য পারফম্যান্স দিয়ে জায়গা করে নিয়েছেন মাসসেরা সংক্ষিপ্ত তালিকায়।

একইসঙ্গে ২০২২ সালের গেল সেপ্টেম্বর মাসের পুরুষ ক্রিকেটারদের মনোনীতদেরও তালিকা প্রকাশ করেছে আইসিসি। 

যেখানে পুরুষ বিভাগের মনোনয়ন পেয়েছেন পাকিস্তানি উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান, অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ক্যামেরন গ্রিন ও ভারতীয় স্পিনার অক্ষর প্যাটেল।

টিএইচ

Link copied!