Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪,

এশিয়া কাপ

ভারতের বিপক্ষে চ্যালেঞ্জিং স্কোর বাংলাদেশের

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ১৫, ২০২৩, ০৭:২৪ পিএম


ভারতের বিপক্ষে চ্যালেঞ্জিং স্কোর বাংলাদেশের

এশিয়া কাপ থেকে আগেই বিদায় নিয়েছে বাংলাদেশ। সুপার ফোরের নিয়মরক্ষার ম্যাচে ভারতকে ২৬৬ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান অধিনায়ক রোহিত শর্মা। ব্যাট করতে নেমে সাকিব আল হাসান ও তাওহিদ হৃদয়ের ফিফটিতে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৬৫ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

টস হেরে ব্যাট করতে নেমে ভালো শুরু আভাস দেন একাদশে সুযোগ পাওয়া তানজিদ হাসান তামিম। তবে ভারতীয় পেসারদের সামনে ধুঁকতে থাকেন টাইগার ব্যাটাররা। দলীয় ১৩ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান লিটন দাস। দলীয় ১৫ রানে ১২ বলে ১৩ রান করে শার্দুল ঠাকুরের বলে বোল্ড হন তামিম।

এরপর ক্রিজে আসা অধিনায়ক সাকিবকে সঙ্গে নিয়ে শুরু ধাক্কা সামাল দেওয়া চেষ্টা করেন একাদশে সুযোগ পাওয়া এনামুল হক বিজয়। তবে সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন এই ব্যাটার। দলীয় ২৮ রানে ১১ বলে মাত্র ৪ রান করে ফিরে যান বিজয়। এরপর ক্রিজে আসা মেহেদি হাসান মিরাজকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন সাকিব আল হাসান।

তবে দুইবার জীবন পেয়েও ব্যর্থ হন মিরাজ। দলীয় ৫৯ রানে ২৮ বলে ১৩ রান করে আউট হন তিনি। এরপর ক্রিজে আসা তাওহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে পরিস্থিতি সালাম দেন সাকিব। সাবলীল ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন টাইগার অধিনায়ক। হৃদয়কে সঙ্গে নিয়ে শতরানের জুটি গড়েন সাকিব।

সেঞ্চুরির পথেই ছিলেন সাকিব। তবে দলীয় ১৬০ রানে ৮৫ বলে ৮০ রান করে আউট হন তিনি। তার বিদায়ের পর ক্রিজে এসেই সাজঘরে ফিরে যান শামিম পাটোয়ারি। এরপর ক্রিজে আসা নাসুমকে সঙ্গে ব্যাট করতে থাকেন হৃদয়।

সাবলীল ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন এই ব্যাটার। তবে ফিফটির পর পরই আউট হন হৃদয়। দলীয় ১৯৩ রানে ৮১ বলে ৫৪ রান করে ফিরে যান তিনি। হৃদয়ের বিদায়ের পর ক্রিজে আসা শেখ মেহেদি হাসানকে সঙ্গে ব্যাট করতে থাকেন নাসুম আহমেদ।

তবে দলীয় ২৩৮ রানে ৪৫ বলে ৪৪ রান করে আউট হন নাসুম। এরপর ক্রিজে আসা তানজিম হাসান সাকিবকে সঙ্গে নিয়ে ইনিংস শেষ করে আসেন মেহেদি। তানজিম সাকিব ৮ বলে ১৪ ও মেহেদি ২৩ বলে ২৯ রানে অপরাজিত থাকেন। ভারতের পক্ষে শার্দুল ঠাকুর ৩টি ও মোহাম্মদ শামি নেন ২টি উইকেট।    

আরএস

 

Link copied!