Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

সাকিবের নতুন ঠিকানা শেখ জামাল ধানমন্ডি ক্লাব

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

ফেব্রুয়ারি ২৮, ২০২৪, ০৭:১৬ পিএম


সাকিবের নতুন ঠিকানা শেখ জামাল ধানমন্ডি ক্লাব

বিপিএল প্রায় শেষ, আর মাত্র এক ম্যাচ। ১মার্চ ফাইনালের মধ্য দিয়ে দশম বিপিএলের পর্দা নামবে। তবে এরইমধ্যে শুরু হয়ে গেছে ঢাকা লিগের দলবদল। ঢাকা প্রিমিয়ার লিগে সাকিব আল হাসান দল বদলাচ্ছেন, সেটি আগে থেকেই জানা। বিপিএলের মধ্যেই গতকাল অনলাইনে দলবদলের আনুষ্ঠানিকতা সারলেন সাকিব আল হাসান। এবারের ঢাকা প্রিমিয়ার লিগে তিনি খেলবেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে। গতবার মোহামেডানে খেলা সাকিব যোগ দিয়েছেন ২০২১-২২ মৌসুমের চ্যাম্পিয়ন দলটির সঙ্গে। তার সঙ্গে অনলাইনে দলবদল করে শেখ জামালে যোগ দিয়েছেন ইয়াসির আলী, রিপন মণ্ডল ও টিপু সুলতানও। 

দুই দিনের এই আনুষ্ঠানিকতার প্রথম দিনে অংশ নিয়েছে ১২ দলের সাতটি দল। আগামী ৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা রয়েছে ঘরোয়া ক্রিকেটের জমজমাট এই আসরটি। গতকাল বুধবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিসিডিএম কার্যালায়ে দলবদল প্রক্রিয়া শুরু হয়। বিপিএল নিয়ে ব্যস্ত থাকায় বেশ কয়েকজন ক্রিকেটার অনলাইনে দলবদল করেছেন। আগের বছর মোহামেডানের হয়ে খেলা সাকিব আল হাসান বেশ কয়েক মাস আগেই শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সঙ্গে চুক্তি সেরেছেন। 

নতুন মৌসুম সামনে রেখে দলবদলের প্রথম দিন অংশ নিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স, রূপগঞ্জ টাইগার্স, গাজী টায়ার্স, পারটেক্স, শাইনপুকুর ও সিটি ক্লাব। এর বাইরে প্রাইম ব্যাংকে যোগ দিয়েছেন কয়েকজন। তাদের মধ্যে উল্লেখযোগ্য তিনজন হলেন সাব্বির রহমান, এনামুল হক ও সানজামুল ইসলাম। গতবারের মতো এবারও প্রাইম ব্যাংকে খেলবেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। 

জানা গেছে, আবাহনী, মোহামেডান, লিজেন্ডস অব রূপগঞ্জের মতো বড় দলগুলো তাদের দলবদলের আনুষ্ঠানিকতা সারবে আজ শেষ দিনে। গতবার প্রাইম ব্যাংকের হয়ে খেলা জাতীয় দলের পেসার শরিফুল ইসলাম খেলবেন আবাহনীর হয়ে। মোহামেডান থেকে আবাহনীতে যোগ দিচ্ছেন জাতীয় দলের আরেক পেসার খালেদ আহমেদ। তরুণ ফাস্ট বোলার নাহিদ রানাকে দেখা যাবে আবাহনীর জার্সিতে। আরেক বড় নাম তাওহিদ হৃদয়ও এবার খেলবেন আবাহনীর হয়ে। গতবার তিনি ছিলেন শেখ জামালে। অভিজ্ঞদের মধ্যে মুমিনুল হকের নতুন ঠিকানা হতে যাচ্ছে লিজেন্ডস অব রূপগঞ্জ। 

এবারের প্রিমিয়ার লিগে কোনো বিদেশি ক্রিকেটার থাকছেন না। শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে তিন সংস্করণের সিরিজে জাতীয় দলের খেলা থাকায় দলগুলো শুরুতে পাবে না তারকা ক্রিকেটারদেরও। শ্রীলঙ্কা আসবে আগামীকাল। লিগ শুরু হওয়ার কথা আগামী ৯ মার্চ। একই দিন শেষ হবে বাংলাদেশ-শ্রীলঙ্কার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। জানা গেছে, টি-টোয়েন্টি দলের খেলোয়াড়দের পাওয়ার জন্য লিগ শুরুর দিনক্ষণ এক-দুই দিন পিছিয়ে যেতে পারে। তবে এ ব্যাপারে এখনো কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি সিসিডিএম।
 

Link copied!