Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা

অবৈধ ক্লিনিক বন্ধ ও অভিযুক্ত চিকিৎসকের সনদ বাতিলের দাবি

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ১২, ২০২২, ০৫:৩৯ পিএম


অবৈধ ক্লিনিক বন্ধ ও অভিযুক্ত চিকিৎসকের সনদ বাতিলের দাবি

পেশাগত দায়িত্ব পালনকালে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক হাসান মিসবাহের ওপর হামলায় নেতৃত্ব দেওয়া চিকিৎসক, সহায়তাকারী পুলিশের এসআই এর শাস্তি এবং অবৈধ ক্লিনিক স্থায়ীভাবে বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরামের নেতৃবৃন্দ। 

শুক্রবার (১২ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে সাংবাদিক হাসান মিসবাহর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা এ দাবি জানান। বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরাম (বিএইচআরএফ) এই সমাবেশের আয়োজন করে।

ফোরামের সভাপতি রাশেদ রাব্বি বলেন, একশ্রেণির মানুষ সাংবাদিক নির্যাতন করে অনুসন্ধান বন্ধ করতে চায়। সত্যকে মাটিচাপা দিতে চায়। এরা দেশ ও জাতির শত্রু ।

কামরাঙ্গীর চরে অনুমোদন ছাড়া অবৈধ ক্লিনিক চালু রয়েছে এমন তথ্য অনুসন্ধান করতে গিয়ে আমাদের সহকর্মী হাসান মিসবাহ হাসপাতালের মালিক ডা. এইচ এম ওসমানীর নেতৃত্বে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। 

আমরা আশ্চার্য হয়েছি সাংবাদিক আক্রান্ত হওয়ার পর পুলিশের সহায়তার পরিবর্তে কামরাঙ্গীর চর থানার এসআই নিজেই সাংবাদিক নির্যাতনে অংশ নেন। জনগণের সেবক পুলিশ নিজেই হামলায় জড়িয়ে পরেন।

আমরা সেই এসআইয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানাই। সেইসাথে অবৈধ চিকিৎসা প্রতিষ্ঠান এসপিএ ডায়াগনস্টিক সেন্টার স্থায়ীভাবে বন্ধ করতে হবে।

তিনি বলেন, হাসান মিসবাহর ওপর হামলাকারী চিকিৎসক ডা. এইচ এম ওসমানীর বিএমডিসির সনদ বাতিল করতে হবে। আগামী ১৫ দিনের মধ্যে ওই চিকিৎসকের রেজিস্ট্রেশন বাতিল করা না হলে পরবর্তী কর্মসূচি বিএমডিসি ভবনের সামনে পালন করা হবে। তাতেও দাবি আদায় না হলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সামনে কর্মসূচি পালন করা হবে।

ফোরামের সভাপতি রাশেদ রাব্বির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেলের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহসভাপতি বাছির জামাল, সাবেক কার্যনির্বাহী সদস্য গোলাম মুর্তজা ধ্রুব, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক কার্যনির্বাহী কমিটির সদস্য মঈনুল আহসান, হেলথ রিপোর্টার্স ফোরামের সিনিয়র সদস্য আয়নাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মোস্তফা মোজ্জাম্মেল কমল। 

এছাড়াও উপস্তিত ছিলেন, কার্যনির্বাহী সদস্য প্রথম আলোর বিশেষ প্রতিনিধি শিশির মোড়ল, ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরামের সাধারণ সম্পাদক আবু আলী, ফোরামের সহ সভাপতি সেবিকা দেবনাথ, সিনিয়র সদস্য মাজেদুল হক নয়ন, অর্থ সম্পাদক মুন্সী মোহাম্মদ বায়েজিদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক তাওসিয়া তাজমিম প্রমুখ।

উল্লেখ্য যে, গত মঙ্গলবার রাজধানীর কামরাঙ্গীরচরের এসপিএ ডায়াগনস্টিক সেন্টারে বিএমডিসির সনদ ছাড়াই রোগীদের চিকিৎসা সেবা দেয়া হচ্ছে এমন খবর নিয়ে পেশাগত দায়িত্ব পালনকালে ইনডিপেনডেন্ট টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক হাসান মিসবাহের ওপর হামলা চালায় ওই হাসপাতালের সংশ্লিষ্টরা। 

এসময় তার ক্যামেরাম্যান ও গাড়ি চালককে মারধর করে ক্যামেরা ও গাড়ি ভাঙচুর করা হয়। হাসান মেসবাহ বর্তমানে রাজধানী একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।


আমারসংবাদ/টিএইচ

Link copied!