Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

রাজধানীর বিমানবন্দর সড়কে তীব্র যানজট

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ২৬, ২০২২, ০৪:১৫ পিএম


রাজধানীর বিমানবন্দর সড়কে তীব্র যানজট

ভোগান্তির আরেক নাম বিমানবন্দর সড়ক। সামান্য বৃষ্টি হলেই গাজীপুরের টঙ্গী থেকে গাড়ির জট লেগে যায় বনানী পর্যন্ত। গত সোমবার ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বৃষ্টিপাত হওয়ায় ফের ভোগান্তি শুরু হয় ওই সড়কে।

উন্নয়নকাজের প্রভাবে সড়ক সংকুচিত ও খানাখন্দের কারণে ঢাকা থেকে গাজীপুরগামী সড়কে যানবাহনের মাত্রাতিরিক্ত ধীরগতি দেখা দিয়েছে। এরফলে যানজট পেরিয়ে গেছে ঢাকার বনানী পর্যন্ত। যার প্রভাব পড়ছে নগগরীর অন্যান্য সড়কগুলোতেও।

বুধবার (২৬ অক্টোবর) ভোর থেকেই উত্তরা-আব্দুল্লাহপুর হয়ে গাজীপুরগামী সড়কে যানবাহনের জটলা দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে অফিসের সময় শুরু হওয়ার আগেই যানজট বনানী ছাড়িয়ে গেছে।

যানবাহন চলাচল স্থবির হয়ে যাওয়ায় বিপাকে পড়েন অফিসগামী যাত্রী ও শিক্ষার্থীরা। এছাড়া জরুরি প্রয়োজনে যারা ঘর থেকে বের হয়েছেন তারা পড়েছেন মহাভোগান্তিতে। 

অনেক যাত্রী বাস থেকে নেমে পায়ে হেঁটে গন্তব্যে রওনা দেন। দীর্ঘ সময় অপেক্ষা করেও গাড়ি না পাওয়ার অভিযোগ অনেক যাত্রীর।

ডিএমপির ট্রাফিক উত্তরা বিভাগের পরিদর্শক সাজ্জাদ হোসাইন বলেন, গাজীপুর অংশে গাড়ি ঢোকতে পারছে না বললেই চলে। এরফলে সকাল থেকেই যানজট চলে গেছে প্রায় বনানী পর্যন্ত।

সকাল ১০ টার দিকে বনানী এলাকা থেকে মেহরাব হোসাইন নামে একজন জানান, যাদের বিকেলে ফ্লাইট আছে তারা এখন না বের হলে ধরতে পারবেন না। এয়ারপোর্টে রাস্তা ফুল ব্লক। জরুরি প্রয়োজন ছাড়া না বের হলে ভালো।

তিনি বলেন, প্রতিদিন অভাবনীয় কষ্ট করতে হচ্ছে রাস্তায়।  প্রতিদিন অফিস লেট এবং বসের কথা নিত্যদিনের সঙ্গী হয়ে গেছে।
টিএইচ

Link copied!