Amar Sangbad
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪,

জলবায়ুর প্রভাব মূল্যায়নের তথ্য সংরক্ষণ-গুণমান নিশ্চতকরণে প্রশিক্ষণ

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২৮, ২০২৩, ০৫:২৫ পিএম


জলবায়ুর প্রভাব মূল্যায়নের তথ্য সংরক্ষণ-গুণমান নিশ্চতকরণে প্রশিক্ষণ

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর ক্লাইমেট রেজিলিয়েন্ট ইনফ্রাস্ট্রাকচার মেইনস্ট্রিমিং (ক্রিম) প্রকল্প এর আওতাধিন ক্লাইমেট রেজিলিয়েন্ট লোকাল ইনফ্রাস্ট্রাকচার সেন্টার (ক্রিলিক) আয়োজনে মঙ্গলবার (২৮ নভেম্বর) সকালে তিন দিনব্যাপি জলবায়ু প্রভাব মূল্যায়নের তথ্য সংরক্ষণ ও গুণমান নিশ্চয়তকরণ শীর্ষক প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।

প্রশিক্ষণের উদ্বোধন করেন ক্রিম ও ক্রিলিক এর প্রকল্প পরিচালক মো. নাজমুল হাসান চৌধুরী। প্রশিক্ষণ উদ্বোধনকালে তিনি বলেন, এ প্রশিক্ষণের গুরুত্ব অনেক। বিশ্বব্যাপি জলবায়ু পরিবর্তনের ফলে বাংলাদেশে যে অস্থায়ী কিংবা স্থায়ী নেতিবাচক প্রভাব পড়ছে তা মাথায় রেখে স্থানীয় অবকাঠামো উন্নয়নে আমাদের ভবিষৎতের জন্য নানামুখী প্রশিক্ষণ নিয়ে প্রস্তুত হতে হবে।

প্রশিক্ষণে অন্যান্যদের মধ্যে ভোলা সদর, তমিজউদ্দিন ও লালমোহন উপজেলার বিভিন্ন পর্যায়ের প্রকৌশলীগণ জুম লিঙ্কের মাধ্যমে এবং এলজিইডি সদর দপ্তরের ১২জন প্রকৌশলী সরাসরি প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

এসময় উপস্থিত ছিলেন আইডিসি ক্রিলিকের টিম লিডার ড. ডান বুম, সিনিয়র অর্গানাইজেশনাল ডেভেলপমেন্ট এক্সপার্ট এন্টোনিও এরানাস, সিনিয়র সিভিল ইঞ্জিনিয়ারিং এক্সপার্ট হমড্রম ওয়েভিন্দ ও প্রশিক্ষণ বিশেষজ্ঞ বান্দা হাফিজ।

এআরএস

Link copied!