Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

রাজশাহীতে বিদ্যুৎ পরিস্থিতি নিয়ে মতবিনিময় সভা

রাজশাহী ব্যুরো

রাজশাহী ব্যুরো

জুলাই ২৯, ২০২২, ০৩:২৮ পিএম


রাজশাহীতে বিদ্যুৎ পরিস্থিতি নিয়ে মতবিনিময় সভা

রাজশাহী জেলার সার্বিক বিদ্যুৎ পরিস্থিতি নিয়ে জেলায় কর্মরত কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা হয়েছে।

শুক্রবার (২৯ জুলাই) বেলা ১১ টার সময় জেলা সার্কিট হাউজে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল।

মতবিনিময় সভায়  বিদ্যুৎ সাপ্লাই কোম্পানী নেসকোর উধ্বর্তন কর্মকর্তা, পল্লি বিদ্যুতের বিভিন্ন কর্মকর্তাদের নিকট থেকে আপন আপন এলাকার বিদ্যুৎ পরিস্থিতি নিয়ে জানতে চাওয়া হয়। তারা প্রত্যেকে নিজ এলাকর বিদ্যুৎ পরিস্থিতি তুলে ধরেন এবং বিভিন্ন সমস্যার কথা জানানা। এছাড়াও নিজ নিজ এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়।

মতবিনিময় সভায় জানানো হয় বর্তমান বিদ্যুৎ নিয়ে বৈশ্বিক যে সমস্যা চলামান আছে তার জন্য দেশে বিদ্যুতের সমস্যা হচ্ছে। এসমস্যা কেটে উঠার জন্য সরকার কাজ করে যাচ্ছে। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী এলাকা ভিত্তিক লোডসেডিং করা হচ্ছে। তবে বিদ্যুতের ঘাটতি থাকায় কৃষি জমি, শিল্প প্রতিষ্ঠান ও ব্যবসায়ীদের চরম অসুবিধা হচ্ছে। এই সমস্যা আগামী সেপ্টেম্বর বা অক্টোবর পর্যন্ত থাকবে বলে জানানো হয়।

বিদ্যুৎ সাশ্রয়ের জন্য নির্দিষ্ট সময়ে লোডসেডিং, বিদ্যুৎ সাশ্রয়ের জন্য ব্যাটারি চালিত রিকশা ও অটোরিকশা ও চার্জার ষ্টেশন গুলোতে বিশেষ নজরদারী বাড়ানো । যেসব চার্জার ষ্টেশনে অনুমোদন নাই সেসব গুলো বন্ধ করা বা সরকারের আওতায় নিয়ে আসার ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়। এসব নির্দেশনা বাস্তাবায়নের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসিদের নির্দেশনা প্রদান করা হবে বলে জানান জেলা প্রশাসক আব্দুল জলিল।

এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় নিরাপত্তা গোয়েন্দার (এনএসআই) রাজশাহীর যুগ্ম পরিচালক ছানোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (এ্যাডমিন) সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সনাতন চক্রবর্তী, নেসকোর নির্বাহী পরিচালক (অর্থ) এবং ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) গোলাম আহমেদ, বিতরণ জোনের প্রধান প্রকৌশলী আবদুর রশিদ, বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী রোকনুজ্জামান।  

কেএস 

Link copied!