Amar Sangbad
ঢাকা বুধবার, ৩১ মে, ২০২৩, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩০

কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৈকালি স্বাস্থ্য সেবা শুরু

কেরানীগঞ্জ প্রতিনিধি:

কেরানীগঞ্জ প্রতিনিধি:

মার্চ ৩০, ২০২৩, ০৮:০৩ পিএম


কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৈকালি স্বাস্থ্য সেবা শুরু

ঢাকার কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  চালু হলো বৈকালিক স্বাস্থ্য সেবা কার্যক্রম। বৃহস্পতিবার (৩০ মার্চ) সেবা কার্যক্রমের উদ্বোধন করেন কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সল বিন করিম।  জেলা ও উপজেলা পর্যায়ে সরকারি হাসপাতালে স্বল্প ব্যয়ে বৈকালিক স্বাস্থ্যসেবা কার্যক্রমের অংশ হিসেবে ঢাকার দু‍‍`টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শুরু হয়ে এ কার্যক্রম, যার একটি কেরানীগঞ্জ অপরটি সাভার উপজেলা কমপ্লেক্স।

এখন থেকে রুগীরা স্বল্প ব্যায়ে বিকেল ৩ টা থেকে ৬ টা পর্যন্ত বিশেষজ্ঞ ডাক্তারদের সেবা নিতে পারবে। এ উপলক্ষে দুপুরে উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভায় সভাপতিত্ব করেন কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: আরাফাতুল ইসলাম।

এসময় তিনি বলেন, সমাজের বিত্তবানরা প্রচুর অর্থ ব্যয় করে দেশের দামি-দামী হাসপাতালে চিকিৎসা নিতে পারেন। গরীব অসহায় মানুষগুলোও যাতে ঘরের কাছে উন্নতমানের সেবা পায় এটা নিশ্চিত করতেই হাতে নেওয়া হয়েছে এ কার্যক্রম। এখন হাতের কাছেই নাম মাত্র মূল্যে (৪০০ থেকে ২০০ টাকায়) এমবিবিএস বা বিশেষজ্ঞ ডাক্তারের সেবা পাবে সাধারণ মানুষ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সল বিন করিম জানান, বৈকালিক এ সেবায় সবচে বেশি উপকার পাবে গ্রামের খেটে খাওয়া মানুষ। খুব সহজে তারা উন্নতমানের সেবা পাবে হাতের নাগালে। দেশ এগিয়ে যাচ্ছে এটাও তার একটি প্রমাণ।

আরএস

Link copied!