Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

কুমিল্লায় পৃথক হত্যা মামলায় ২ আসামীর ফাঁসির আদেশ

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা প্রতিনিধি

মে ২৫, ২০২৩, ০৭:৩৪ পিএম


কুমিল্লায় পৃথক হত্যা মামলায় ২ আসামীর ফাঁসির আদেশ

কুমিল্লায় পৃথক হত্যা মামলায় ২ আসামীকে ফাঁসির দণ্ডাদেশ প্রদান করেছে আদালত। এসময় আসামিদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড ও প্রদান করা হয়।বৃহস্পতিবার দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক রোজিনা খান এই রায় দেন। রায় শুনানিকালে দণ্ড প্রাপ্ত রবিউল আদালতে উপস্থিত ছিলেন এবং অপর আসামী জলিল পলাতক রয়েছে। 

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালে চান্দিনার জরুন্ডা গ্রামে ১১ বছর বয়সী মাসুদকে মাহফিল থেকে আসামী রবিউল তাকে ডেকে নিয়ে আলুর ক্ষেতে জোরপূর্বক বলৎকার করে। মাসুদ এই বিষয়ে বাসায় জানাবে বললে মাসুদের লুঙ্গি ছিঁড়ে গলায় পেচিয়ে শ্বাসরুদ্ধ করে হত্যা করে।

অপরদিকে ২০০৯ সালের অপর একটি মামলায় চান্দিনায় মুজিবুর রহমানের বাড়িতে কয়েকজন ডাকাত প্রবেশ করে। এসময় বাড়ির একজনকে ডাকাতদের দেখে চিৎকার করলে পরিবারের সদস্যরা ডাকাতদের ধাওয়া করে। একপর্যায়ে মুজিবুর ডাকাত দলের সদস্য জলিলকে পিছন থেকে ধরার পর জলিল মুজিবুরকে ছুরিকাঘাত করে। এতে সে ঘটনাস্থলেই মারা যায়। 

রাষ্ট্রপক্ষের আইনজীবি নুরুল ইসলাম বলেন, ২০১৫ সালের মাসুদ হত্যা মামলায় ১৭ জন সাক্ষী ও ২০০৯ সালের মুজিবুর রহমান হত্যা মামলায় ১৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহন শেষে আদালতের বিচারক এই রায় প্রদান করেন।

আরএস


 

Link copied!