Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

মেহেরপুরে বৈদ্যুতিক ট্রান্সফরমার চোর চক্রের ৪ সদস্য আটক

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি

আগস্ট ৩, ২০২৩, ০৫:০৯ পিএম


মেহেরপুরে বৈদ্যুতিক ট্রান্সফরমার চোর চক্রের ৪ সদস্য আটক

মেহেরপুরে অপ্রতিরোধ্য হয়ে উঠেছিল বৈদ্যুতিক ট্রান্সফরমার চোর চক্রের সদস্যরা। প্রতিনিয়ত ট্রান্সফরমার  চুরি হতে থাকায় দিশেহারা হয়ে পড়েছে কৃষকরা। দীর্ঘ সময় পরে হলেও মেহেরপুরে বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরির অভিযোগে ৪ জন চোরকে আটক করেছে পুলিশ।

বুধবার দিবাগত  রাতে জেলা গোয়েন্দা ডিবি পুলিশের একটি দল কুষ্টিয়া, মেহেরপুর জেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের কে আটক করে।

আটককৃতরা হলো, মেহেরপুর জেলার মুজিবনগর উপজেলার মোনাখালী গ্রামের মৃত তুফান মন্ডলের ছেলে মনিরুল ইসলাম (৪০), কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার তাজপুর মোল্লাপাড়া গ্রামের হায়াত মন্ডলের ছেলে, সেলিম আলী (৩৪), একই জেলার ঘোড়াঘাট থানার বড়বাজার এলাকার মৃত ফকির মালিথার ছেলে হারেজ মালিথা (৫৮), ও নাটোর জেলার গুরুদাসপুর উপজেলার শ্যামপুর গ্রামের রশিদ ব্যাপারির ছেলে রফিক ব্যাপারি (৩৭)।

বৃহস্পতিবার (৩ আগষ্ট) সকাল সাড়ে ১০ টার দিকে মেহেরপুর পুলিশ সুপার কার্যালায়ের হল রুমে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন পুলিশ সুপার মো. রাফিউল আলম।

তিনি বলেন, গত কয়েক মাসে জেলার বিভিন্ন এলাকার মাঠ থেকে একটি সঙ্গবদ্ধ চক্র কৃষকের মাঠ থেকে সেচপাম্পের  বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি করে আসছিলো। এ নিয়ে বিভিন্ন থানায় মামলা করেন ভূক্তভোগীরা। এক একটি ট্রান্সফরমারের মূল্য ৬০ হাজার টাকা।

শুধু মুজিবনগর ও সদর উপজেলার বিভিন্ন  মাঠ থেকে দুই মাসে ৪০ থেকে ৪৫ টি ট্রান্সফরমর চুরি হয়। চক্রটিকে ধরতে মাঠে নামে ডিবি, সদর ও মুজিবনগর থানা পুলিশে একটি দল। বুধবার রাতে প্রথমে মুজিবনগর উপজেলার মোনাখালী গ্রাম থেকে আটক করা হয় চোর চক্রের সদস্য মনিরুল ইসলামকে।

পরে  তার দেওয়া তথ্য মোতাবেক কুষ্টিয়া জেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে আটক করা হয় বাকি তিনজনকে। এদের মধ্যে হারেজ আলী সঙ্গবদ্ধ এ চক্রের প্রধান নেতা। আটককৃতদের জিজ্ঞাসবাদ করা হচ্ছে। আদালতের মাধ্যমে আটকৃকতদের কারাগারে প্রেরন করা হবে এবং এই চক্রে অন্য সদস্যদেরও দ্রুত আইনের আওতায় আনা হবে।

মেহেরপুর জেলা গোয়েন্দা শাখা ডিবি ওসি সাইফুল আলম বলেন চোর চক্রের সদস্যদেরকে প্রাথমিক জিজ্ঞেসাবাদ করা হলে চোর সদস্যরা আরো কয়েকজনের নাম বলেছে তাদেরকে ধরতে আমরা মাঠে কাজ করছি ইনশাআল্লাহ পুরো চোর চক্রেকে আমরা ধরতে সক্ষম হবো এবং আইনের আওতায় আনতে পারবো।

এইচআর

Link copied!