Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

কুমিল্লায় সাংবাদিক বাগদাদ চৌধুরীর উপর সন্ত্রাসী হামলা

সাহিদুল ইসলাম ভূঁইয়া

সেপ্টেম্বর ৭, ২০২৩, ০৬:৫৬ পিএম


কুমিল্লায় সাংবাদিক বাগদাদ চৌধুরীর উপর সন্ত্রাসী হামলা

অসুস্থ বাবাকে দেখতে গিয়ে সন্ত্রাসী হামলার স্বীকার সাংবাদিক! ভারতীয় সংবাদ ভিত্তিক স্যাটেলাইট টেলিভিশন ডিএ নিউজ প্লাস এর বাংলাদেশ প্রতিবেদক ও ঢাকা থেকে প্রকাশিত দৈনিক ‍‍`খোলা কাগজ‍‍` পত্রিকার মাল্টিমিডিয়া প্রতিবেদক বাগদাদ চৌধুরী।

তার বাবা ব্রেনস্ট্রোকসহ বিভিন্ন অসুখে ভোগায় বাবার চিকিৎসা করাতে ঢাকা থেকে কুমিল্লার ব্রাহ্মণপাড়া চান্দলা গ্রামের বাড়িতে কিছুদিন যাবৎ অবস্থান করছে। গত শুক্রবার তার বাবা মো. তারেক চৌধুরী কসবার আড়াইবাড়ী দরবার শরীফে জুমার নামাজ আদায় করতে গিয়ে যথাসময়ে বাড়ি ফিরে না আসায় তার বাবাকে খুজতে আড়াইবাড়ী দরবার শরীফে সিএনজি যোগে যাওয়ার পথে কসবা থানার বায়েক চৌমুহনীর উত্তর পাশের রাস্তায়‍‍` তার কিছু প্রতিবেশী যুবক তার সিএনজি গতিরোধ করে তাকে নামতে বলে‍‍` থাপ্পর ও কিল ঘুষি মেরে টানা হেচড়া করতে থাকে।

এসময় স্থানীয়দের সহযোগীতায় সিএনজির ড্রাইভার (বাগদাদের প্রতিবেশী)‍‍` এমরান হোসেন‍‍` বাগদাদকে নিয়ে বাড়ির উদ্দেশে চান্দলা বাজারে আসলে সেখানে তার উপড় আবারো একই ব্যাক্তিরা দেশীয় অস্ত্র ও রড দিয়ে হামলা করে।

পূর্ব শত্রুতার জেরে এ হামলা বলে জানিয়েছে বাগদাদ ও তার পরিবার। বিভিন্ন সময় তাদের পরিবারকে হুমকি ধমকি দিতো তারা।  

স্থানীয়রা জানায় হামলাকারীদের বিরোদ্ধে এলাকায় এমন আরো অভিযোগ রয়েছে, এমন কর্মকান্ড তারা আগে ও করেছে।  এ নিয়ে সাংবাদিক সমাজে ক্ষোভের স্মৃষ্টি হয়েছে, হামলাকারী সন্ত্রসীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছে সাংবাদিক সমাজসহ বিভিন্ন মহল। এ ঘটনায় ব্রাহ্মণপাড়া থানায় একটি অভিযোগ প্রক্রিয়াদিন রয়েছে।

এইচআর

Link copied!