Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

সম্পদ বেড়েছে বাণিজ্যমন্ত্রীর, কমেছে স্ত্রীর

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

ডিসেম্বর ৭, ২০২৩, ০৫:০৯ পিএম


সম্পদ বেড়েছে বাণিজ্যমন্ত্রীর, কমেছে স্ত্রীর

গত পাঁচ বছরে রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির জমিসহ স্থাবর সম্পত্তির পরিমাণ বেড়েছে তবে কমেছে স্ত্রীর। একাদশ ও দ্বাদশ সংসদ নির্বাচনে প্রার্থী হিসেবে হলফনামায় দেওয়া তথ্য থেকে এ হিসাব পাওয়া গেছে।

হলফনামা সুত্রে জানা গেছে, টিপু মুনশি একাদশ নির্বাচনে নিজ নামে নগদ কোন টাকা না দেখালেও দ্বাদশ জাতীয় সংসদ সদস্য নির্বাচনে দাখিলকৃত হলফনামায় উল্লেখ করেছেন নগদ অর্থের পরিমান ২ কোটি ৯০ হাজার ২৩৬ টাকা।
একাদশে চাকরি খাতে আয় দেখানো হয়েছিলো ২ লাখ ৪০ হাজার টাকা এবারে চাকরি বাবদ আয় দেখানো হয়েছে ৫০ লাখ ৮৮ হাজার টাকা।

ব্যবসায় দেখানো হয়েছে ২ লাখ ৬৬ হাজার ৬৭৯ টাকা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্ত্রীর নামে বন্ড, স্টক একচেঞ্জ দেখানো হয়েছিল ৪ কোটি লাখ ৫১ হাজার ৬১ হাজার টাকা। এবারে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তা কমে বন্ড একচেঞ্জ ইত্যাদিতে রয়েছে ৩ কোটি ৯৫ লাখ ৫০ হাজার ৪০০ টাকা। বাস-ট্রাক ইত্যাদিতে আয় দেখানো হয়েছে এক কোটি ৭২ লাখ ৩০ হাজার ২৮০ টাকা।


একাদশ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কৃষি জমি দেখানো না হলেও এবারে কৃষি জমি রয়েছে ৫৯ লাখ ৭৩ হাজার ৬০০ টাকার। দালান আবাসিক ও বাণিজ্যিক রয়েছে ২৭ লাখ ২২ হাজার ১০০ টাকার। এছাড়া আসবাব পত্র দেখানো হয়েছে ৪০ হাজার টাকার।

উল্লেখ্য, রংপুর -৪ (পীরগাছা ও কাউনিয়া) আসনের বর্তমান সংসদ সদস্য বাণিজ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি। এ আসন থেকে আওয়ামী লীগের নৌকা প্রতীকে ২০০৮, ২০১৪ এবং সর্বশেষ ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে নির্বাচিত হন।

এবার এ আসনে আরও তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। যাচাই-বাছাইয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ছাড়াও জাতীয় পার্টির প্রার্থী মোস্তফা সেলিম বেঙ্গল, বাংলাদেশ কংগ্রেসের সিরাজুল ইসলাম ও আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী হাকিবুর রহমান মাস্টার বৈধ হয়েছেন।

এইচআর

Link copied!