Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

ভোটের মাঠে সরব প্রার্থীরা

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ প্রতিনিধি

ডিসেম্বর ২৭, ২০২৩, ০৪:২৫ পিএম


ভোটের মাঠে সরব প্রার্থীরা

জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বরাবরের মতোই সরব হয়ে উঠেছে নারায়ণগঞ্জ -৪ আসনের নির্বাচনী এলাকা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে প্রার্থী নেতাকর্মীদের মাঝে প্রচার-প্রচরণা। প্রতিটি অলিগলি ছেয়ে গেছে ব্যানার, পোস্টার, ফেস্টুনে। 

মাইকিং এর মাধ্যমে ও চলছে প্রার্থীদের জয়গান। এ আসনে মোট আটজন প্রার্থী নির্বাচনী মাঠে অংশ গ্রহণ করছেন। তবে সরব অবস্থানে মাঠ কাপিয়ে বেড়াচ্ছেন আওয়ামীলীগের নৌকার মাঝি শামীম ওসমান ও একতারা প্রতিক নিয়ে বাংলাদেশ সুপ্রিম পার্টির মনোনীত প্রার্থী মো. সেলিম আহমেদ।

ফতুল্লা সিদ্ধিরগঞ্জ নিয়ে গঠিত নারায়ণগঞ্জ -৪ আসন। এই আসনটি শিল্প সমৃদ্ধে ভরপুর। এই আসনে সকল শ্রেণী মানুষের বসবাস। বর্তমানে এই আসনের কর্নধার বারবার নির্বাচিত সংসদ সদস্য শামীম ওসমান। তার বিপরীতে একতারা প্রতিক নিয়ে মাঠে আছেন সেলিম আহমেদসহ আরো সাতজন। 

তাদের মধ্যে জাকের পার্টি থেকে মুরাদ হোসেন জামাল (গোলাপ ফুল), ইসলামী ফ্রন্ট বাংলাদেশ থেকে মো. হাবিবুর রহমান (চেয়ার), তৃণমূল বিএনপি থেকে আলী হোসেন (পাট সোনালী আঁশ), ন্যাশনাল পিপলস পার্টির শহিদ উন নবী (আম), বাংলাদেশ কংগ্রেস থেকে গোলাম মুর্শেদ রনি (ডাব), বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) থেকে মো. ছৈয়দ হোসেন (মশাল) প্রতীক।

গত কয়েকদিন ধরে নির্বাচনী এলাকার ভোটদের সাথে কথা বলে জানাগেছে নির্বাচনী লড়াইয়ে আটজন প্রার্থী মনোনয়ন নিলে ও দুই জন প্রার্থী প্রচার প্রচরণায় ব্যস্ত সময় পার করছেন। একজন আওয়ামীলীগ থেকে নৌকার প্রার্থী শামীম ওসমান অপরজন একতারা প্রতিক নিয়ে সুপ্রিম পার্টির সেলিম আহমেদ।

ভোটারদের মতামতে এই আসনটি থেকে আওয়ামী লীগের নৌকার মাঝি শামীম ওসমান জয়লাভ করলেও সুপ্রিম পার্টির প্রার্থী সেলিম আহমেদের মধ্যে লড়াই হবে।  সেলিম আহমেদ এই আসনটির স্হানীয় বাসিন্দা। তিনি দীর্ঘদিন ধরে রাজনীতির সাথে জড়িত। সকল শ্রেণীর মানুষের সাথে তার একটা গভীর সম্পর্ক রয়েছে। এছাড়াও তার হাত দিয়ে অনেক উন্নয়ন ও হয়েছে।

এদিকে ফতুল্লা নির্বাচনী কোতালেরবাগ এলাকায় কয়েকজনের সাথে কথা বললে তারা জানায় নৌকার মাঝি শামীম ওসমানের এই আসনটিতে জনপ্রিয়তা রয়েছে। তিনি একজন কর্মীবান্ধব নেতা। দীর্ঘদিন ধরে আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত। এছাড়াও তিনি রাজনীতি পরিবারের সদস্য।

তার হাতের ছোয়ায় এই আসনটিতে অনেক উন্নয়ন হয়েছে। ডিএনডি এলাকার পানি নিরসনে তার ব্যাপক ভূমিকা রয়েছে। এছাড়াও স্কুল, কলেজ, মসজিদ নির্মানেও তার সাড়া পাওয়া গেছে। এদিকে বেলা গনিয়ে ৬ নং ওয়ার্ডে শামীম ওসমানের ওঠান বৈঠক দেখা যায়। ওঠান বৈঠকের আগে বিভিন্ন এলাকার নেতাকর্মীরা মিছিলে মিছিলে এসে জড়ো হয়।

কয়েকজন ভোটারের সাথে কথা বলে জানাগেছে এবারের নির্বাচনে নৌকার মাঝি শামীম ওসমানের সাথে সুপ্রিম পার্টির একতারা প্রতিকের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। তবে তৃনমুল বিএনপি প্রার্থী এড আলী হোসেনের সাথে ভোটারদের তেমন একটা সক্ষতা নেই। তবে নির্বাচনী মাঠে তিনি প্রচার প্রচরণা চালিয়ে যাচ্ছেন। তিনি আলোচনায় ও রয়েছেন।

তবে চার আসনের ভোটাররা মনে করছেন বিএনপি ও অন্যান্য দল গুলোর নির্বাচন বর্জনের পর প্রতিদ্বন্দ্বিতাহীন ভোটের শঙ্কা ছিল। তবে ভোটের মাঠে একাধিক প্রার্থীর সরব উপস্থিতি প্রার্থীদের মধ্যে প্রচার-প্রচরণায় জমে উঠেছে নির্বাচনী আমেজ।

এবিষয়ে নির্বাচন কর্মকর্তা কাজী ইস্তাফিজুল হক আকন্দ আমার সংবাদ প্রতিনিধিকে জানান, এবারের নির্বাচনে জনগনের ব্যাপক সাড়া রয়েছে। প্রতিনিধিরা সুষ্ঠু নির্বাচন উপহার দিতে বিভিন্ন ভাবে কাজ করে যাচ্ছেন। তাদের সাথে আমাদের এ বিষয়ে আলাপ-আলোচনা হয়েছে। শান্তিপূর্ণ ভোট নিশ্চিতে তারা আমাদের আশ্বস্ত করেছে।

এইচআর

Link copied!