Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

আলোচিত প্রধান শিক্ষক সাইদুর রহমানকে স্থায়ী বহিষ্কার

রামপাল বাগেরহাট

রামপাল বাগেরহাট

জানুয়ারি ৪, ২০২৪, ০৮:৩৫ পিএম


আলোচিত প্রধান শিক্ষক সাইদুর রহমানকে স্থায়ী বহিষ্কার

রামপালে আলোচিত প্রধান শিক্ষক হাওলাদার সাইদুর রহমানকে বহিষ্কার করা হয়েছে। ৩ জানুয়ারি বুধবার এক নোটিশের মাধ্যমে এ আদেশ কার্যকর করা হয়েছে।

নোটিশে উল্লেখ করা হয়েছে, রামপাল উপজেলার সোনাতুনিয়া আমেনা খাতুন (এ,কে) নিম্ন মধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাওলাদার সাইদুর রহমানের বিরুদ্ধে বিদ্যালয়ে কর্মরত থাকা অবস্থায় বিদ্যালয়ের তহবিল হতে ৪ লাখ ৮৫ হাজার টাকা আত্মসাৎ করে। ড়

কর্মচারি নিয়োগ দিয়ে ১৩ লাখ টাকা উৎকোচ আদায়। পরিচ্ছন্নতা কর্মীকে শ্লীলতাহানির চেষ্টাকরে। মহিলা শিক্ষিকাদের কুপ্রস্তাব দেয়। শিক্ষক ও কর্মচারিদের সাথে অসৌজন্যমূলক আচরণ করা এবং জোরপূর্বক শিক্ষক কর্মচারিদের কাছ থেকে মিড-ডে মিল চালু করে টাকা আদালত করে।

এতে আরও উল্লেখ করা হয়, বিদ্যালয়টি নারী শিক্ষার পথিকৃৎ, সেজন্য বিদ্যালয়ের সুনাম নষ্ট করেছেন অভিযুক্ত প্রধান শিক্ষক। সভাপতি ও পরিচালনা পর্ষদ বাদ দিয়ে বিদ্যালয়ের তহবিল পরিচালনা করে সেচ্ছাচারিতার পরিচয় দিয়েছেন তিনি। শিক্ষা বোর্ডের প্রবিধানমালার ৪৫-এর (২) ধারা লঙ্ঘন করায় পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত মোতাবেক তাকে স্থায়ীভাবে বরখাস্তের নোটিশ প্রদান করা হয়েছে।

বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানের সভাপতি মো. ওয়ালি উল্লাহ শেখ এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ গোলাম মোস্তফা।


অভিযোগ ও বরখাস্তের নোটিশের বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক হাওলাদার সাইদুর রহমানের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলে তার নাম্বার বন্ধ পাওয়া যায়।


এ বিষয়ে রামপাল উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ারুল কুদ্দুসের সাথে কথা হলে তিনি জানান, বরখাস্তের নোটিশের একটি অনুলিপি পেয়েছেন। শিক্ষা বোর্ড বরখাস্তের নোটিশের আলোকে সিদ্ধান্ত নিবেন।

এইচআর

Link copied!