Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

হোমনায় নার্সের অবহেলায় শিশুর মৃত্যু

হোমনা (কুমিল্লা) প্রতিনিধি

হোমনা (কুমিল্লা) প্রতিনিধি

এপ্রিল ২২, ২০২৪, ০১:৩৮ পিএম


হোমনায় নার্সের অবহেলায় শিশুর মৃত্যু

কুমিল্লার হোমনায় নার্সের অবহেলায় ফাতেমা নামে ২১ মাস বয়সী এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে।

শুক্রবার রাত ১১ টার দিকে হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়।

এ ঘটনায় স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ নার্স আফরোজা আক্তার ও আকলিমা আক্তারের বিরুদ্ধে চিকিৎসা সেবায় অবহেলার অভিযোগ তুলে নার্সদের বিরুদ্ধে ক্ষিপ্ত হয়ে মারমুখী হয়ে উঠে। পরে তাদের চিৎকার চেঁচামেচিতে হাসপাতালে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। শিশু ফাতেমা হোমনা পৌরসভার ৪নং ওয়ার্ডের ফকির বাড়ির আবদুর রহিমের মেয়ে।

শিশু ফাতেমার বাবা আ. রহিম জানান, ফাতেমা জ্বরে আক্রান্ত হলে ডক্টরস হসপিটালে ডা. জালাল হোসেনকে দেখাই। কিন্তু রোগীর অবস্থা বিবেচনা করে রাত সাড়ে ৯টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করা হয়। কর্তব্যরত নার্স শিশু ফাতেমাকে স্যালাইন পুশ করার পর থেকে তার অবস্থার অবনতি হতে থাকে। বিষয়টি ডাক্তারকে জানাতে নার্সকে বারবার বলার পরও তিনি আমাদের কারও কথা পাত্তা দেননি।

স্টাফ নার্স আকলিমা আক্তার বলেন, শিশুটিকে মুমূর্ষ অবস্থায় ভর্তি করা হয়েছিল। গায়ে ভীষণ জ্বর থাকায় ওই সময় স্যালাইন দেওয়া হয়। রোগীর চাপ থাকায় তাদেরকে ডাক্তারের সাথে যোগাযোগ করতে বুঝিয়ে বলেছি। কিছুক্ষণ পরে স্যার এসে স্যালাইন বন্ধ করে পরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।

হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুছ ছালাম সিকদার বলেন, ডক্টরস হসপিটালে ডা. জালাল হোসেন চিকিৎসা করেছেন। এতে অবস্থার অবনতি হলে যখন শিশুটিকে হাসপাতালে নিয়ে আসে তখন অবস্থা খারাপ ছিল। তারপর তাকে স্যালাইন দেওয়া  হয়। এক্ষেত্রে নার্সের কিছু করার ছিল না। সেবার ক্ষেত্রে নার্সের হয়ত আন্তরিকতার অভাব থাকতে পারে। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাকে অবহিত করেছি। এবং খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইএইচ

Link copied!