Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

পটুয়াখালীর মির্জাগঞ্জ

এক বোটায় ২৫ লাউ, দেখতে মানুষের ভিড়

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি

এপ্রিল ২৩, ২০২৪, ০২:৫৫ পিএম


এক বোটায় ২৫ লাউ,  দেখতে মানুষের ভিড়

পটুয়াখালীর মির্জাগঞ্জের দক্ষিণ ঝাটিবুনিয়া গ্রামে একটি লাউয়ের মাচায় এক বোঁটায় ২৫টি লাউ শোভা পাচ্ছে।

আলোচিত সেই লাউ গাছের এক বোঁটায় এত লাউ দেখতে প্রতিদিনই ভিড় করছেন উৎসুক সাধারণ মানুষ।

প্রকৃতির খেয়ালে একটি লাউ গাছের এক বোটায় ২৫টি লাউ হওয়ার এই বিস্ময়কর ঘটনাটি ঘটেছে উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের দক্ষিণ ঝাটিবুনিয়া গ্রামের তসলিম হাওলাদারের লাউ গাছে।

লাউ দেখতে আসা দর্শনার্থীরা বলেন, আমরা শুনেছি একটি লাউ বোটায় অনেকগুলো লাউ ধরেছে, তাই দেখতে এসেছি। তবে এক বোটায় এত লাউ সহজে দেখা যায় না।

লাউ গাছের মালিক তসলিম বলেন, সুবিদখালী বাজার থেকে লাউ গাছের চারা কিনে কয়েক মাস আগে আমার বসত ঘর সংলগ্ন জমিতে রোপণ করি। পরে আস্তে আস্তে গাছটি বড় হয় এবং স্বাভাবিক নিয়মে একটি বোটায় লাউ ধরে। পরে লক্ষ্য করি ওই লাউ গাছটিতে অস্বাভাবিকভাবে আরও একটি বোটায় অনেকগুলো লাউ ধরেছে। ছোট লাউগুলো আস্তে আস্তে বড় হতে থাকে। তা থেকে কিছু লাউ ঝড়ে পড়ে গেছে। এখন আঙুর ফলের থোকার মতো করে এক বোটায় শোভা পাচ্ছে ২৫টি লাউ। এ লাউ দেখার জন্য প্রতিদিন মানুষ আমার বাড়িতে আসছেন।

মির্জাগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা মো. আবদুল্লা আল মামুন বলেন, এক বোটায় ২৫টি লাউ সচরাচর দেখা যায় না। তবে দুই লাউয়ের পাতার দূরত্ব কমে যাওয়ায় হরমোনিক কারণে অল্প জায়গায় এমন গুচ্ছ লাউ ধরে থাকতে পারে। গাছটিতে নারী ফুলের সংখ্যা বেশি থাকার কারণ হতে পারে। এটি একটি ব্যতিক্রমী ঘটনা।

ইএইচ

Link copied!