Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

ইন্দুরকানীতে বেশি দামে তরমুজ বিক্রি

ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি

ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি

এপ্রিল ২৬, ২০২৪, ০৫:৩৯ পিএম


ইন্দুরকানীতে বেশি দামে তরমুজ বিক্রি

পিরোজপুরের ইন্দুরকানীতে তীব্র তাপদাহকে পুঁজি করে অধিক দামে তরমুজ বিক্রি করা হচ্ছে। চলছে তীব্র তাপদাহ। তাপদাহের কারণে শিশু থেকে বৃদ্ধ পর্যন্ত স্বাস্থ্য ঝুঁকি এড়াতে শরীরে পানির শূন্যতা ও পানির পিপাসা মিটানোর তাগিদে সাধারণ জনগণকে অধিক দামে তরমুজ ও বাঙ্গি ক্রয় করতে হয়।

শুক্রবার ইন্দুরকানী, বালিপাড়া, পত্তাশী বাজারে সরেজমিনে গিয়ে দেখা যায়, তীব্র তাপদাহকে পুঁজি করে কিছু অসাধু ব্যবসায়ীরা অধিক দামে তরমুজ বিক্রি করছেন।

তরমুজ ব্যবসায়ীরা মাঠ পর্যায়ে কৃষকের কাছ থেকে পিস হিসেবে ক্রয় করেন। আর বিক্রি করেন ছোট সাইজের তরমুজ ৪০-৫০ টাকা কেজি আর বড় সাইজের তরমুজ ৬০-৭০ টাকা কেজি হিসেবে। এদিকে বাঙ্গিও বেশি দামে ক্রয় করতে হয়।

ক্রেতা জব্বার জানান, বর্তমানে প্রচণ্ড তাপদাহ চলছে। প্রচণ্ড গরমে একটু পানি পিপাসা মিটানোর জন্য ৬০ টাকা কেজি হিসেবে ৩৫০ টাকা দিয়ে একটি তরমুজ ক্রয় করি। তীব্র তাপদাহের কারণে বাজারে চাহিদা বেশি।

ব্যবসায়ী রুবেল জানান, আমরা যেভাবে ক্রয় করি সেইভাবে বিক্রি করতে পারি না। কারণ অনেক তরমুজ নষ্ট হয়ে যায় এবং আড়তদারি ও লেবার খরচ এবং যাতায়াত খরচ বেড়ে গেছে। প্রচণ্ড তাপদাহের কারণে আড়ৎদারদের কাছ থেকে বেশি দামে ক্রয় করতে হয়।

ইএইচ

Link copied!