Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

পার্বত্যাঞ্চলের ২৬টি উপজেলার মধ্যে সর্বজনীন পেনশন স্কিমে মাটিরাঙ্গা প্রথম

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়ি প্রতিনিধি

মে ২, ২০২৪, ০৮:২০ পিএম


পার্বত্যাঞ্চলের ২৬টি উপজেলার মধ্যে সর্বজনীন পেনশন স্কিমে মাটিরাঙ্গা  প্রথম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়নে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে প্রান্তিক পর্যায়ের কৃষি উদ্যােক্তা, উপকারভোগী,এবং কৃষি সংশ্লিষ্ট অংশীজনদের অবহিতকরণ সভায় মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার জানান পার্বত্যাঞ্চলের ২৬টি উপজেলার মধ্যে মাটিরাঙ্গা উপজেলা সর্বজনীন পেনশন স্কিমে প্রথম স্থান অর্জন করেছে।

বৃহস্পতিবার (২ মে )সকাল  ১১টার দিকে মাটিরাঙ্গা উপজেলা সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসনের উদ্যােগে সর্বজনীন পেনশন স্কীম বিষয়ে প্রান্তিক পর্যায়ের কৃষি উদ্যােক্তা উপকারভোগী,এবং কৃষি সংশ্লিষ্ট অংশীজনদের  দিন ব্যাপী অবহিতকরণ সভায় সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চত্রুবর্তী।

মাটিরাঙ্গা উপজেলা সহকারী প্রোগ্রামার রাজীব রায় চৌধুরী, সর্বজনীন পেনশন স্কীম বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

এসময় মাটিরাঙ্গা উপজেলা কৃষি অফিসার সবুজ আলী সহ প্রান্তিক পর্যায়ের কৃষি উদ্যােক্তা, উপকারভোগী,এবং কৃষি সংশ্লিষ্ট অংশীজন উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা উপজেলায় সর্বজনীন পেনশন স্কীম  কার্যক্রম শুরু হয় ১৬ এপ্রিল থেকে ২ মে পর্যন্ত মোট  ১৬ দিনে ২০৭ জন নাগরিককে পেনশন স্কিমের কার্ড বিতরণ করে তিন পার্বত্য জেলার মধ্যে মাটিরাঙ্গায় প্রথম স্থান অধিকার করেছে

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চত্রুবর্তী বলেন,বর্তমান সরকারের বিভিন্ন গণমুখী কার্যক্রমের মধ্যে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের আর্থিক সুরক্ষায় সর্বজনীন পেনশন কার্যক্রমটি একটি যুগান্তকারী উদ্যোগ জানিয়ে তিনি বলেন, পার্বত্যাঞ্চলের ২৬টি উপজেলার মধ্যে মাটিরাঙ্গা উপজেলা সর্বজনীন পেনশন স্কীম কার্যত্রুমে এগিয়ে রয়েছে এই অর্জন সম্ভব হয়েছে মান্যবর খাগড়াছড়ি জেলা প্রশাসক মো.সহিদুজ্জামান মহোদয়ের সার্বিক দিক নির্দেশনায় ও ইউপি সচিব, উদ্যােক্তাদের আন্তরিকতায়। এই ধারা অব্যাহত রাখার জন্য  ইউপি সচিব, উদ্যােক্তাদের আন্তরিকতার সহিত কাজ করার আহ্বান জানান।

আরএস

Link copied!