Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪,

জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম

‘যে কোন মূল্যে নির্বাচন হবে প্রভাবমুক্ত’

পলাশ (নরসিংদী) প্রতিনিধি

পলাশ (নরসিংদী) প্রতিনিধি

মে ৩, ২০২৪, ০৪:২৯ পিএম


‘যে কোন মূল্যে নির্বাচন হবে প্রভাবমুক্ত’

যে কোন মূল্যে নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও প্রভাবমুক্ত। ভোটের দিন পুরো উপজেলা নিরাপত্তার চাদরে মোড়ানো থাকবে বলে মন্তব্য করেছেন নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম।

শুক্রবার দুপুরে পলাশ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে প্রিজাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

এ সময় জেলা প্রশাসক বলেন, আপনারা সবাই ভোট কেন্দ্রে যাবেন পছন্দের প্রার্থীকে ভোট দেবেন। সুষ্ঠু ভোট প্রদানে কেউ বাধা প্রদান করলে সঙ্গে সঙ্গে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানাবেন। আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নেব, ইনশাআল্লাহ।

প্রিজাইডিং অফিসারদের উদ্দেশ্য করে জেলা প্রশাসক  বলেন, আগামী ৮ মে উপজেলা পরিষদ নির্বাচনে প্রিজাইডিং অফিসাররা মূল চালিকা শক্তি। তাদেরকে সহযোগিতা করতে ওই দিন প্রতি কেন্দ্রে কেন্দ্রে পুলিশ, আনসার, র‌্যাব ও বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্যরা কাজ করবেন। এছাড়াও প্রতি ইউনিয়নে একজন করে ম্যাজিস্ট্রেট সহ পৌরসভায় একাধিক ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবে।

জেলা প্রশাসক ড. বদিউল আলম উপজেলা পরিষদ নির্বাচনে কর্মরত প্রিজাইডিং অফিসারদের উদ্দেশ্য করে বলেন, আমরা সবাই এখন নির্বাচন কমিশনের অধীনস্থ। তাই নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ করতে প্রিজাইডিং অফিসারদের সব ধরনের সহযোগিতা করা হবে। এরপরও যদি কোনো প্রিজাইডিং অফিসার তার সঠিক দায়িত্ব পালন না করে কোনো প্রার্থীর পক্ষে কাজ (পক্ষপাতিত্ব) করেন তবে তার বিরুদ্ধে বিভাগীয় মামলাসহ আইনগত কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ শহীদুল্লাহ’র সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য দেন- নরসিংদীর পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম, জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ রবিউল আলম, পলাশ উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ জীবন ইবনে মাসুম ও পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইকতিয়ার উদ্দিন প্রমুখ।

ইএইচ

Link copied!