Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

খাগড়াছড়িতে ৪টি উপজেলায় নির্বাচনী মালামাল বিতরণ, ২টিতে হেলিকপ্টারযোগে

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়ি প্রতিনিধি

মে ৭, ২০২৪, ০৬:০৫ পিএম


খাগড়াছড়িতে ৪টি উপজেলায় নির্বাচনী মালামাল বিতরণ, ২টিতে হেলিকপ্টারযোগে

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে খাগড়াছড়ি জেলার  চার উপজেলা পরিষদ  মাটিরাঙ্গা,  রামগড়ে, মানিকছড়ি, লক্ষ্মীছড়ি, নির্বাচনী মালামাল পাঠানো হয়েছে।এর মধ্যে লক্ষ্মীছড়ি উপজেলার ফুত্যাছড়ি ও শুকনাছড়ি নামে দুইটি ভোটকেন্দ্রে হেলিকপ্টারযোগে ভোটের মালামাল ও জনবল পাঠানো হয়।

মঙ্গলবার (৭ মে)  দুপুরের দিকে নির্বাচন অফিস ৪টি উপজেলার  প্রিজাইডিং অফিসারের হাতে নির্বাচনের কেন্দ্রে ভোটের মালামাল প্রেরণ করছে নির্বাচন কমিশন। উপজেলা পরিষদ নির্বাচনে ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে যাচ্ছে ব্যালট পেপার, বক্স, সিলসহ যাবতীয় নির্বাচনী মালামাল।

খাগড়াছড়ি জেলার চার উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ১৩ হাজার ৮৯৭ জন। ভোট কেন্দ্র রয়েছে ৯০টি। আজ ৩৭টি কেন্দ্রে ভোটের ব্যালট পেপার পৌঁছানো হয়েছে। বাকী কেন্দ্রগুলোতে ভোট শুরু হওয়ার আগে ব্যালট পেপার পৌঁছানোর কথা জানিয়েছেন জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ কামরুল আলম।

খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ কামরুল আলম জানান,
খাগড়াছড়ি জেলার ৪টি উপজেলায় ১৩ জন চেয়ারম্যান প্রার্থী, ২৪ জন ভাইস চেয়ারম্যান পুরুষ ও নারী পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মাটিরাঙ্গা  উপজেলা নির্বাহী অফিসার ডেজী চত্রুবর্তী বলেন,উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে জোরালো প্রস্তুতি। র‌্যাব, পুলিশ, বিজিবি, আনসার বাহিনী স্ট্রাইকিং ফোর্স হিসেবে মোতায়েন থাকবে। এছাড়া প্রতিটি কেন্দ্রেই পুলিশ ও আনসার সদস্যরা  আইন শৃঙ্খলা রক্ষায় মোতায়েন থাকবে।

খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মুক্তা ধর জানান ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে  জেলার ৪টি উপজেলায় অবাধ,নিরপেক্ষ, সুষ্ঠু,শান্তিপূর্ণ   করতে জোরদার করা হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।জেলা পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা।
নির্বাচনে চার স্তরের নিরাপত্তার পাশাপাশি সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত থাকবে বলে জানান তিনি।

আরএস
 

Link copied!