Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪,

নন্দীগ্রামে ১১ প্রার্থীর মনোনয়ন দাখিল, ভোটগ্রহণ ৫ জুন

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি

মে ৯, ২০২৪, ০৭:১৯ পিএম


নন্দীগ্রামে ১১ প্রার্থীর মনোনয়ন দাখিল, ভোটগ্রহণ ৫ জুন

বগুড়ার নন্দীগ্রামে চতুর্থ ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ১১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

এ উপজেলায় ৪৯টি কেন্দ্রে আগামী ৫ জুন ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত চেয়ারম্যান পদে ৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন অনলাইনে মনোনয়ন দাখিল করেন।

চেয়ারম্যান পদে পাঁচজন হলেন- বর্তমান উপজেলা চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন রানা, সাবেক ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা শামছুর রহমান, উপজেলা আওয়ামী লীগ নেতা নজিবুল্লাহ মজনু মন্ডল ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মাহমুদ আশরাফ।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে চারজন হলেন- বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি দুলাল চন্দ্র মহন্ত, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শুভ আহম্মেদ, উপজেলা যুব সংহতির আহ্বায়ক সাংবাদিক আমিনুল ইসলাম জুয়েল এবং সাবেক ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট ইলিয়াস আলী।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন- বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান শ্রাবণী আকতার বানু ও মহিলা আওয়ামী লীগ নেত্রী খালেদা বেগম।

এ তথ্য নিশ্চিত করে উপজেলা নির্বাচন কার্যালয় জানায়, ৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত নন্দীগ্রাম উপজেলার মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫৭ হাজার ১৯০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭৮ হাজার ৩৪৯ জন এবং নারী ভোটার ৭৮ হাজার ৮৪১ জন।

তফসিল অনুযায়ী, চতুর্থ ধাপে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ৯ মে। মনোনয়নপত্র বাছাই হবে ১২ মে। মনোনয়নপত্র বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে ১৩ থেকে ১৫ মে পর্যন্ত আপিল দায়ের করা যাবে। ১৬ থেকে ১৮ মে আপিল নিষ্পত্তি হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ মে এবং প্রতীক বরাদ্দ হবে ২০ মে। আগামী ৫ জুন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারের মাধ্যমে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

ইএইচ

Link copied!