Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪,

শতভাগ জিপিএ ৫ পেয়েছে ফেনী গার্লস ক্যাডেট কলেজ

ফেনী প্রতিনিধি

ফেনী প্রতিনিধি

মে ১২, ২০২৪, ০৪:৩৯ পিএম


শতভাগ জিপিএ ৫ পেয়েছে ফেনী গার্লস ক্যাডেট কলেজ

এবারের এসএসসি পরীক্ষার ফলাফলেও ফেনী গার্লস ক্যাডেট কলেজ থেকে অংশগ্রহণকারী শতভাগ শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেছে।

রোববার বিকালে কলেজের অধ্যক্ষ গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ নাজমুল হক দৈনিক আমার সংবাদকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, সেনা সদরদপ্তরের দিকনির্দেশনা ও প্রশিক্ষিত শিক্ষকমণ্ডলীর আন্তরিক পাঠদান, বর্ষপঞ্জি অনুযায়ী পরীক্ষা গ্রহণ, ফলাফল প্রদান এবং সুশৃঙ্খল পরিবেশ ভালো ফলাফল অর্জনে ভূমিকা রেখেছে। এছাড়া ক্যাডেটদের প্রচেষ্টা ও অভিভাবক অনুপ্রেরণা এমন ফলাফল অর্জনে যথেষ্ট গুরুত্ববহন করে।

এ ফলাফলের জন্য তিনি সকল শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষকমণ্ডলী ও কলেজের প্রত্যেক সদস্যের প্রতি আন্তরিক অভিনন্দন ও শুভকামনা জানিয়েছেন তিনি।

অপরদিকে ফেনী জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা যায়, কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে এবার ফেনী জেলা থেকে মোট ১৭হাজার ২০৮ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলো। কৃতকার্য হয়েছে ১৩৩৬২ জন এবং জিপিএ-৫ প্রাপ্ত হয়েছে ১হাজার ১শ ৫০ জন। জেলার মোট পাশের হার ৭৭.৬৫%। শতভাগ পাশকৃত প্রতিষ্ঠানের সংখ্যা ৪।

দাখিল পরীক্ষায় অংশগ্রহণকারী মোট পরীক্ষার্থী ৫৫৬৮ জন। যার মধ্যে কৃতকার্য হয়েছে ৩৯৭৪ জন এবং জিপিএ-৫ প্রাপ্ত পরীক্ষার্থীর সংখ্যা ১৪০ জন। পাশের হার ৭১.৩৭ শতাংশ।

এসএসসি ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষা ২০২৪ এ অংশগ্রহণকারী মোট পরীক্ষার্থী ১১২০ জন যার মধ্যে কৃতকার্য হয়েছে ৯৭৩ জন এবং জিপিএ-৫ প্রাপ্ত পরীক্ষার্থীর সংখ্যা ২৮ জন।পাশের হার ৮৬.৮৮ শতাংশ।

ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার দৈনিক আমার সংবাদকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

ইএইচ

Link copied!