Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪,

পা দিয়ে পরীক্ষা দেওয়া সেই সিয়াম এসএসসিতে উত্তীর্ণ

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি

মে ১২, ২০২৪, ০৮:৩৩ পিএম


পা দিয়ে পরীক্ষা দেওয়া সেই সিয়াম এসএসসিতে উত্তীর্ণ

এসএসসি পরীক্ষায় পাশ করেছে পা দিয়ে পরীক্ষা দেওয়া সেই সিয়াম। সিয়াম চাপারকোনা মহেশ চন্দ্র স্কুল এন্ড কলেজ থেকে মানবিক বিভাগ থেকে এসএসসি পরীক্ষা দিয়েছে।

হরখালী মুজিবুর রহমান আদর্শ উচ্চ বিদ্যালয়ে মহেশ চন্দ্র স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি পরীক্ষায় ১৯৬ পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে। এতে ১৯৪ উত্তীর্ণ হয়েছে আর জিপিএ ফাইভ পেয়েছে ২৪।

সিয়াম পরীক্ষায় ৩.৮৩ পেয়ে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। ফলাফল জেনে আবেগে আপ্লুত হয়ে পড়েন পরিবার ও বাড়ির আশেপাশের লোকজন। এদিকে বিষয়টি শুনেই সাংবাদিকদের মাধ্যমে সিয়ামকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য আবদুর রশিদ।  

অভাব, দারিদ্র ও শারীরিক প্রতিবন্ধকতাকে পিছনে ফেলে পা দিয়ে এসএসসি পরীক্ষা দিয়েছে মেধাবী শিক্ষার্থী সিয়াম। হাত না থাকলেও অন্যের সাহায্য ছাড়াই পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন তিনি। মনের অদম্য শক্তিতে শারীরিক সীমাবদ্ধতাকে পিছনে ফেলে স্কুল কর্তৃপক্ষের সহযোগিতায় লেখাপড়া চালিয়ে যাচ্ছে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার দিনমজুর পরিবারের সন্তান সিয়াম মিয়া।

সিয়াম জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নের উদনাপাড়া গ্রামের দিনমজুর দম্পতি জিন্নাহ মিয়া-জোসনা বেগমের ছেলে।

জামালপুর-৪ সরিষাবাড়ী আসনের সংসদ সদস্য আবদুর রশিদ জানান, প্রতিবন্ধী হলেও পা দিয়ে লিখে সে এসএসসি পরীক্ষায় পাশ করেছে, এর জন্য তাকে ধন্যবাদ ও অভিনন্দন। বিশেষ করে শিক্ষার জন্য যার টার্গেট থাকে, সে অবশ্যই তার লক্ষ্যে পৌঁছাতে পারে। সেইসাথে অর্থাভাবে যেন তার পড়াশোনা বন্ধ না হয়ে যায় সেজন্য ভবিষ্যতে যা কিছু প্রয়োজন হবে তার সকল দায়িত্ব নেওয়ার আশ্বাস দেন এমপি আবদুর রশিদ।

ইএইচ

Link copied!