community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা সোমবার, ১৭ জুন, ২০২৪,

আমার সংবাদে প্রতিবেদন প্রকাশ: ভোক্তা অধিকারের অভিযানে ১০ লাখ টাকা জরিমানা

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

মে ১৯, ২০২৪, ০৯:১৬ পিএম


আমার সংবাদে প্রতিবেদন প্রকাশ: ভোক্তা অধিকারের অভিযানে ১০ লাখ টাকা জরিমানা

গত ১৬ মে দৈনিক আমার সংবাদের মাল্টিমিডিয়ায় ‘অস্বাস্থ্যকর পরিবেশে রঙ দিয়ে তৈরি হচ্ছে জুস’ শিরোনামে প্রকাশিত ভিডিও নিউজের পর ঢাকার কেরানীগঞ্জে জেনেরিক ফুড নামে একটি কারখানায় বিভিন্ন দেশি-বিদেশি কোম্পানির পণ্যের লোগো নকল করে অস্বাস্থ্যকর পরিবেশে মানহীন শিশু খাদ্যসহ উৎপাদন ও বিক্রির দায়ে ১০ লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

কোনো প্রকার অনুমোদন ছাড়াই সুলতান মাহমুদ সম্রাট নামে এক ব্যক্তি কারখানাটি পরিচালনা করতো। সে রাজধানীর লালবাগ এলাকার বাসিন্দা।

রোববার বিকালে উপজেলার কালিন্দী ব্রাহ্মণগাঁও এলাকায় হাজী আলাউদ্দিন মিয়ার বাড়িতে থাকা কারখানাটিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডলের নেতৃত্বে ও কেরানীগঞ্জ মডেল থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে কারখানা মালিককে জরিমানা করেন। সেই সাথে পুরো মার্কেটটি পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল বলেন, কেরানীগঞ্জ মডেল থানার ব্রাহ্মণকৃত্তা এলাকায় হাজী আলাউদ্দিন মিয়ার বাড়িতে জেনেরিক ফুড নামে একটি প্রতিষ্ঠান কোনো প্রকার লাইসেন্স না নিয়ে দেশি-বিদেশি নামিদামি কোম্পানির লোগো নকল করে শিশুদের পছন্দের বিভিন্ন জুস ও খাদ্যপণ্য তৈরি করে বাজারে বিক্রি করছে। তাদের তৈরি খাবারে বিএসটিআইয়ের অনুমতি নেই।

তিনি বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে কাপড় ও দেয়ালে ব্যবহৃত রঙ মিশিয়ে এ সকল পণ্য বানিয়ে বাজারজাত করছে। যা খেলে শিশু ও বয়স্ক সবার কিডনি নষ্টসহ মারাত্মক জটিল রোগে আক্রান্ত হতে পারে। তাই এই প্রতিষ্ঠানটিকে ১০ লাখ টাকা জরিমানা ও পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ রাখতে বলা হয়েছে।

ইএইচ

Link copied!