community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা সোমবার, ১৭ জুন, ২০২৪,

গাজীপুরে প্রশংসা কুড়াচ্ছে ভিন্নধর্মী আয়োজনে চারাগাছ বিতরণ কর্মসূচি

পূর্বাচল প্রতিনিধি

পূর্বাচল প্রতিনিধি

মে ২৫, ২০২৪, ০৩:৫৫ পিএম


গাজীপুরে প্রশংসা কুড়াচ্ছে ভিন্নধর্মী আয়োজনে চারাগাছ বিতরণ কর্মসূচি

গাজীপুর মহানগরীর পূবাইলে যুগান্তর স্বজন সমাবেশ ও স্থানীয় ইএসডি ক্লাবের উদ্যোগে একটি ক্রিকেট ফাইনাল খেলার পাশাপাশি বৃক্ষরোপণ ও ৫০০ এর অধিক চারাগাছ বিতরণ করেছে সংগঠন দুটি। এমন আয়োজনকে সাধুবাদ জানিয়ে প্রশংসা করছেন সমাজের সর্বস্তরের মানুষ।

খেলাধুলার পাশাপাশি ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ রাখতে বৃক্ষরোপণের বিকল্প নেই। বর্তমান সময়ে আমাদের অস্তিত্ব টিকিয়ে রাখতে বৃক্ষরোপণ অপরিহার্য। বৃক্ষরোপণের উপকারিতা ও বৃক্ষরোপণে মানুষকে উৎসাহিত করতে এমন ভিন্নধর্মী আয়োজন করেছেন যুগান্তর স্বজন ও ইএসডি ক্লাব।

শুক্রবার দুপুর ৩টায় গাজীপুর মহানগরীর পূবাইল উচ্চ বিদ্যালয়ের মাঠে মেঘনাঘাট পাওয়ার লিমিটেড এর ইনভেন্টরি কন্ট্রোলার গৌতম চন্দ্র দাসের সভাপতিত্বে পূবাইল স্পোর্টিং ক্লাব ও মৃধাবাড়ী ইয়াংস্টার মধ্যকার খেলাটি উদ্বোধন করেন নগরীর ৪১নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আশরাফুল আলম।

খেলায় পূবাইল স্পোর্টিং ক্লাবের ৯ উইকেটে ১৪৭ রানের বিপরীতে ৭ উইকেটে ১৪৮ রান করে জয়ী লাভ করেন মৃধাবাড়ী ইয়াংস্টার।

খেলা শেষে পুরস্কার বিতরণের পাশাপাশি খেলোয়াড়, আমন্ত্রিত অতিথি ও মাঠের সকল দর্শকদের মাঝে আম, কাঁঠাল, পেয়ারা, আমড়া, লেবু, কৃষ্ণচূড়া হ বিভিন্ন জাতের ফলজ, বনজ, ওষুধীসহ প্রায় ৫০ রকমের ৫০০ শত এর অধিক চারাগাছ বিতরণ করা হয়।

এছাড়াও আশপাশের আরও ১০টি গ্রামের স্কুল মাদরাসা ও খেলার মাঠের জন্য ফুটবল বিতরণ করেছেন পূবাইলের ইএসডি ক্লাব ও যুগান্তর স্বজন।

এ সময় অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে ম্যাক্স এন্টারপ্রাইজের ম্যানেজিং ডিরেক্টর মো. বিল্লাল হোসেন বলেন, বিনোদনের পাশাপাশি সমাজ ও দেশের সেবা এ ধরনের আয়োজন খুবই প্রশংসনীয়। এ ধরণীতে নিঃস্বার্থ, প্রকৃত ও উপকারী বন্ধু হলো বৃক্ষ। মানুষের মৌলিক চাহিদা পূরণের পাশাপাশি প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব রোধ ও প্রকৃতির ভারসাম্য রক্ষাসহ শোভাবর্ধনে বৃক্ষের গুরুত্ব অপরিসীম।

আমন্ত্রিত অতিথির বক্তব্যে জিএমপির পূবাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান বলেন, এটি একটি ভালো উদ্যোগ যুবসমাজকে আকৃষ্ট করার জন্য খেলাধুলা তেমনি সামাজিক ভারসাম্য রক্ষায় বৃক্ষ রোপণ জরুরি।

বক্তব্যে আমন্ত্রিত অতিথিদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে পূবাইল যুগান্তর স্বজন সমাবেশের সাংগঠনিক সম্পাদক ও ইএসডি ক্লাবের প্রতিষ্ঠাতা সাহেদ সরকার রাকিব বলেন, আমরা মানুষের স্বার্থে দেশের স্বার্থে পূর্বে থেকে সামাজিক কাজগুলা করে আসছি এবং ধারাবাহিকভাবে করে যেতে চাই, আজ আমরা ৫০০ এর বেশি চারা বিতরণ করেছি আমাদের পরবর্তী প্ল্যান হচ্ছে প্রতিটি এলাকার ধর্মীয় প্রতিষ্ঠান, স্কুল, কলেজে গিয়ে বৃক্ষ রোপণ ও বিতরণ করে আসবো।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- আয়োজনের প্রধান পৃষ্ঠপোষক মাসুদুর রহমান, বিমান বন্দর থানার উপ-পুলিশ পরিদর্শক সুমন চন্দ্র দাস, স্বজন সভাপতি মামুন মিয়া, প্রচার সম্পাদক ফেরদৌস মিয়া, আওয়ামী লীগ নেতা বিল্লাল হোসেন মোল্লাসহ অনেকে।

এ সময় উপস্থিত ছিলেন অনুষ্ঠানের বরেণ্য অতিথি, আইপিএল ইন্টারন্যাশনাল বিডির সিনিয়র ম্যানেজার (অপারেশন) মো. জামিল আল ফাহাদ (প্রিন্স), হেড অফ একাউন্টস শীতল বণিক বাপ্পি, পূবাই রহমানিয়া কেন্দ্রীয় জামে মসজিদের সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন মোল্লা (মেজু), ৮ নং বাড়িয়া ইউনিটন মেম্বার মাসুম মোল্লা, বাড়িয়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রেজাউল আলম রনিসহ ইএসডি ক্লাব ও যুগান্তর স্বজন সদস্যরা।

ইএইচ

Link copied!