community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা সোমবার, ১৭ জুন, ২০২৪,

মোংলা-রামপালে বন্যা দুর্গতদের পাশে দাড়িয়েছে বসুন্ধরা গ্রুপ

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট প্রতিনিধি

মে ৩০, ২০২৪, ০৬:২৯ পিএম


মোংলা-রামপালে বন্যা দুর্গতদের পাশে দাড়িয়েছে বসুন্ধরা গ্রুপ

বাগেরহাটের মোংলা ও রামপালে এলাকায় ঘূর্ণিঝড় রেমাল’র তাণ্ডবে ক্ষতিগ্রস্ত ও অসহায় দুর্গতদের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করেছেন বসুন্ধরা গ্রুপ।

আগামী মাসে পর পর বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানসহ তার পরিবারের ৩ থেকে ৪ জন সদস্যদের জন্মদিন। তাই সেই জন্মদিনের আনন্দ উৎসব পালন না করে ঘূর্ণিঝড়ে সব কিছু হারিয়ে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে, মোংলা-রামপালে এ সকল অসহায়দের পাশে দাড়িয়েছে বসুন্ধরা গ্রুপ। দিয়েছেন খাদ্য সাগ্রীর ত্রাণ সহায়তা।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে মোংলার চাঁদপাই ইউনিয়ন পরিষদ চত্বরে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে এ শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

এর মধ্যে রয়েছে তেল, চাল, চিনি, লবণ, চিড়া, নুডলস, টোস্ট ও ডালসহ বেশ কয়েক প্রকারের খাদ্য সামগ্রী।

বসুন্ধরা গ্রুপের জরুরি খাদ্য সহায়তা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাগেরহাট-৩ (মোংলা ও রামপাল) আসনে সংসদ সদস্য সাবেক পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার।

এছাড়াও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তারিকুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জাফর রানা, চাদপাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোল্লা তারিকুল ইসলাম, বসুন্ধরা গ্রুপের জিএম ফয়জুর রহমান, ডিজিএম মাসুদুর রহমান সহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তা, মোংলা উপজেলা কর্মকর্তাসহ স্থানীয় জনপ্রতিনিধি সহ স্থানীয় অনেকেই উপস্থিত ছিলেন।

একই দিন দুপুর দেড়টার দিকে রামপাল উপজেলার মল্লিকেরবেড় ইউনিয়ন পরিষদ চত্বরে আরও এক হাজার ৫শ জন অসহায়দের মাঝে এ ত্রাণ সহায়তা প্রদান করেন বসুন্ধরা গ্রুপ।

প্রধান অতিথি হিসেবে অসহায়দের মাঝে খাদ্য সহায়তা তুলে দেন বাগেরহাট-৩ (মোংলা ও রামপাল) আসনে সংসদ সদস্য সাবেক পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার।

এ সময়, রামপাল উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ মোয়াজ্জেম হোসেন, ভাইস চেয়ারম্যান নুরুল হক লিপন, বসুন্ধরা গ্রুপের জিএম ফয়জুর রহমান, ডিজিএম মাসুদুর রহমানসহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তা, সংসদ সদস্য হাবিবুর নাহারের ব্যক্তিগত সহকারী সাবেক ছাত্রলীগ নেতা রেদওয়ান মারুফসহ স্থানীয় জনপ্রতিনিধি সহ স্থানীয় অনেকেই উপস্থিত ছিলেন।

এছাড়াও দেশের অন্যান্য এলাকায়ও বন্যা গূর্গতদের পাশে থেকে ত্রাণ সহায়তা প্রদান করবে বলেও জানায় বসুন্ধরা গ্রুপের প্রতিনিধিরা।

বাগেরহাট-৩ (মোংলা ও রামপাল) আসনের সংসদ সদস্য সাবেক পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার বলেন, প্রাকৃতিক ঘূর্ণিঝড়ে মোংলা উপজেলা ও সুন্দরবনের ব্যাপক ধ্বংসযজ্ঞ চালিয়েছে ঘূর্ণিঝড় রেমাল। এতে এ অঞ্চলের মানুষের ক্ষতির পাশাপাশি বনের বনজ ও প্রাণিকুলের অপূরণীয় ক্ষতি হয়েছে। মানুষের জানের ক্ষতি না হলেও সম্পদের ব্যাপক ক্ষতি হয়েছে। সুন্দরবনের গাছপালা সহ অসংখ্য বন্যপ্রাণীর মৃত হয়েছে। যা পুষিয়ে উঠতে কয়েক বছর সময় লাগবে। এ মহাবিপদের সময় সরকারের পাশাপাশি বন্যা দুর্গতদের পাশে এসে দাড়িয়েছে বসুন্ধরা গ্রুপ। আমাদের পক্ষ থেকে অভিনন্দন ও তাদের স্বাগত জানাই এলাকার অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য। আশা করি আগামীতেও বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানসহ তার লোকজন সব সময় আমাদের পাশে থাকবে এ প্রত্যাশা রাখি।

ইএইচ

Link copied!