Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৬ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯

নির্যাতনের অভিযোগ

শিক্ষার্থীর ওপরে গরম চা ঢেলে দিলো ইডেন ছাত্রলীগ নেত্রী

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ২০, ২০২২, ০৪:৫৯ পিএম


শিক্ষার্থীর ওপরে গরম চা ঢেলে দিলো ইডেন ছাত্রলীগ নেত্রী

বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না ইডেন কলেজ ছাত্রলীগ নেত্রীদের বিরুদ্ধে। এবার রিডিং রুমের যাতায়াতের পথে টেবিলে বসাকে কেন্দ্র করে এক ছাত্রীর গায়ে গরম চা ঢেলে দিয়ে ও হাত মচকে দেয়ার অভিযোগ উঠেছে ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি  আয়েশা ইসলাম মীমের বিরুদ্ধে।

জানা গেছে, আয়েশা ইসলাম মীম সভাপতি তামান্না জেসমিন রিভার অনুসারী এবং মীমের স্বামী দেলোয়ার শাহজাদা হচ্ছেন ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক ও বর্তমান কেন্দ্রীয় যুবলীগের উপ-দপ্তর সম্পাদক। 

ভুক্তভোগী শিক্ষার্থী ২০১৬-১৭ সেশনের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। এ ঘটনায় হল সুপার নাজমুন নাহার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন তিনি।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়,  সোমবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় কলেজের শহীদ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী নিবাসের ৩১৩ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে। 

ভুক্তভোগী ঐশী জানান, মীমের অনুসারী বহিরাগত মেয়েরা রিডিং রুমে যাতায়াতের রাস্তা আগলে টেবিল রেখে বসেছিলেন। মেয়েদের যাতায়াতে সমস্যা হচ্ছিল। 

এ সময় টেবিল সাইড করে রাখতে বললেও রাখেনি। দ্বিতীয়বার বলার পর তারা চিল্লাচিল্লি শুরু করে। ইলিগ্যাল মেয়ে এত কথা বলেন কেন! এটা বলার পর ভুক্তভোগী শিক্ষার্থী ঐশীকে দেখে নেয়ার হুমকি দেয় তারা। 

পরবর্তীতে সন্ধ্যার দিকে আয়েশা ইসলাম মীম ১০ থেকে ১২ কলেজ ছাত্রলীগ কর্মী নিয়ে ভুক্তভোগী শিক্ষার্থীর কক্ষে প্রবেশ করে গালাগাল করেন। 

এক পর্যায়ে মগে থাকা গরম চা তার পায়ে ঢেলে দেন এবং হাত মচকে দেন। পরে কক্ষের সবাইকে বের হয়ে যেতে বলেন মীম। 

এ সময় তিনি বলেন, ‘তোর এমন অবস্থা করব যে তুই আত্মহত্যা করতে বাধ্য হবি।’ তবে ভুক্তভোগীর রুমমেটরা বের হতে অস্বীকৃতি জানালে আরো কিছুক্ষণ মানসিক নির্যাতন করে কক্ষ থেকে দলবলসহ বের হয়ে যান মীম।  

অভিযোগের বিষয়ে আয়েশা ইসলাম মীমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘এ রকম কিছুই ঘটেনি। কেউ আমার নামে মিথ্যা অভিযোগ দিচ্ছে। আমি ঘটনাস্থলে উপস্থিত ছিলাম না।’

অভিযোগপত্র পাওয়ার সত্যতা স্বীকার করে হল সুপার নাজমুন নাহার বলেন, ‘এ বিষয়ে আমাদের মিটিং আছে। সেখানে এ বিষয়ে আলোচনা হবে। ’

ইডেন কলেজের অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্য বলেন, ‘এ বিষয়ে আমরা জেনেছি। হোস্টেল কর্তৃপক্ষ বিষয়টি দেখছেন।’

ইডেন কলেজ ছাত্রলীগের দায়িত্বে কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি তিলোত্তমা শিকদার বলেন, ‘বিগত কয়েকটি ঘটনায় আমরা যারা ইডেন কলেজের দায়িত্বে আছি, কলেজ নেতৃবৃন্দের সঙ্গে কথা বলেছি, কয়েক ঘণ্টা তাদের কাউন্সেলিংও করিয়েছি। এরপরও তারা কেন এমন আচরণ করেন, সেইটা আমি বুঝতে পারছি না। এই বিষয়ে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেব।’

এর আগে ইডেন কলেজ ছাত্রলীগ রিভার বিরুদ্ধে শিক্ষার্থীদের হল রুম থেকে বের করে দেওয়ার হুমকির অডিও ভাইরাল হয়। সেই অডিওতে শোনা যায়, ‘বেশি চ্যাটাং চ্যাটাং করতেছিস। 

এক পায়ে পাড়া দিমু, আরেক পা টাইনা ধইরা ছিঁড়া ফেলমু। চার মাস হয়ে গেছে ফাইজলামি শুরু করছিস। তোরা লিগ্যাল তাতে আমার...। ’ পরে এ বিষয়ে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষমা চান রিভা।

ওই অডিও ফাঁসের পর দুই ছাত্রীকে ৭ ঘণ্টা আটকে রেখে নির্যাতন এবং নগ্ন করে ভিডিও ধারণ করে ভাইরাল করার হুমকির অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

টিএইচ

Link copied!