Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

‘ঢাকা কলেজের শিক্ষার্থীরা হবে অন্য কলেজের মডেল’

ঢাকা কলেজ প্রতিনিধি:

ঢাকা কলেজ প্রতিনিধি:

মার্চ ১৯, ২০২৩, ০৬:৫৪ পিএম


‘ঢাকা কলেজের শিক্ষার্থীরা হবে অন্য কলেজের মডেল’

ঢাকা বিশ্ববিদ্যালয় সৃষ্টির ৮০ বছর আগে ঢাকা কলেজ সৃষ্টি হয়েছে। বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে সেরা ছাত্রগুলো এখানে ভর্তি হয়। তোমাদের আরো মনোযোগী হয়ে শিক্ষকদের কথা শোনা উচিত। তোমরা হবে বাংলাদেশের অন্য যে কোন কলেজের মডেল।

রোববার (১৯ মার্চ ) ঢাকা কলেজে বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মদিন, জাতীয় শিশু দিবস ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপ-উপাচার্য ড. এ এস এম মাকসুদ কামাল।

তিনি আলোচনা সভায় বলেন, আজকের প্রোগ্রামের স্লোগান কোন কাজ যদি দ্রুতগতিতে তোমরা ডিফিকাল্ট সিচুয়েশনে করতে পারো তখন তোমাদেরকে বলা হবে স্মার্ট। যাদের মনোযোগ আছে এবং স্কিল ডেভেলপ করতে পারবে তারা খুবই দ্রুত সময়ে এই কাজগুলো করতে পারে। এতদিনে আমরা ডিজিটাল বাংলাদেশের কথা শুনেছিলাম অর্থাৎ বিশ্বায়নে বিশ্বের উন্নত রাষ্ট্রের মানুষদের সাথে মিশে যাবে। বিশ্বের যে কোন খবর যেকোনো মুহূর্তে তোমরা এই যুগে জানতে পারছো। তুমি যদি ভালো ছাত্র হও ভালোভাবে পড়াশোনা করো তাহলে তোমরা বিশ্বের যেকোন স্থানে উচ্চশিক্ষার জন্যে যেতে পারবে। আর এজন্য তোমাদেরকে গ্লোবাল স্টুডেন্টদের মত গুনাবলি সম্পন্ন শিক্ষার্থী হতে হবে তবে তোমরাই হবে বাংলাদেশের অন্য যেকোন কলেজের মডেল।

তিনি আরো বলেন, গ্লোবাল ভিলেজ শিক্ষার্থীদের মতো গুনাবলি অর্জন করতে হলে তোমাকে অবশ্যই নিজের দেশসহ অন্য দেশের খবরও জানতে হবে। আর অন্য দেশ সম্পর্কে জানার সুযোগ করে দিয়েছে ২০০৮ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার হওয়ার পর। নির্বাচনে জয়ের পর তিনির প্রথম বলেছিলেন ডিজিটাল বাংলাদেশের কথা।

আরএস

 

Link copied!