Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

ভর্তি পরীক্ষা এলেই ভাড়া হয়ে যায় দ্বিগুণ

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জুন ৩, ২০২৩, ০৭:৫৪ পিএম


ভর্তি পরীক্ষা এলেই ভাড়া হয়ে যায় দ্বিগুণ

ত্রিশাল বাসস্ট্যান্ড থেকে জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় পর্যন্ত  ২.৩ কি.মি.  দূরত্বের জন্য রিকশাভাড়া গুনতে হয়  ৩০ টাকা এবং অটোরিকশা ভাড়া ১৫ টাকা । এই ভাড়া নিয়ে শিক্ষার্থীদের আপত্তি থাকলেও কোনো পদক্ষেপ নেয় নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। আর যখন ভর্তি পরীক্ষা আসে, তখন  এই ভাড়া হয়ে যায়  দ্বিগুণ বা তারও বেশি।

শনিবার (০৩ জুন) গুচ্ছভিত্তিক পদ্ধতিতে সর্বশেষ এ ইউনিট (বিজ্ঞান)২০২২-২০২৩ শিক্ষাবর্ষে স্নাতক শ্রেণীর পরীক্ষার দিনও  এই ২.৩ কি.মি. দূরত্বের জন্য রিকশা ভাড়া গুনতে হয়েছে  ৬০-৮০ টাকা। অন্যদিকে  অটোরিকশার ভাড়া গুনতে হয়েছে  ২৫ থেকে ৩০ টাকা।এতে  পরীক্ষা উপলক্ষে ক্যাম্পাসে আসা পরীক্ষার্থী ও তাঁদের অভিভাবকদের পাশাপাশি বিপাকে পড়ছেন ক্যাম্পাসে অবস্থানরত ও নিয়মিত যাতায়াতকারী শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট ব্যক্তিরা।

এ ব্যাপারে  সংশ্লিষ্ট কর্তৃপক্ষের  তদারকি না থাকায়   এবং  পদক্ষেপ না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন  ভর্তিচ্ছু শিক্ষার্থী, অভিভাবক ক্যাম্পাসে অবস্থানরত ও নিয়মিত যাতায়াতকারী শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট ব্যক্তিরা।

শেরপুর থেকে আসা  মিজানুর রহমান নামের অভিভাবক বলেন, আমার কাছে ৩০ টাকার ভাড়া ৭০ টাকা নিয়েছে। আমরা এক প্রকার জিম্মি হয়েই ৭০ টাকা দিয়ে এসেছি। কর্তৃপক্ষের অবহেলার কারণেই  পরীক্ষার সময়ে আমাদের জিম্মি করে বাড়তি ভাড়া আদায় করছে।

ভাড়া বেশি চাওয়ার কারণ জানতে চাইলে মোস্তাক নামের এক রিকশাওয়ালা জানান, আমরা তো বেশি ভাড়া নেই না।সারাবছরে শুধুমাত্র  ভর্তি পরীক্ষার সময়ে আমরা কিছু ভাড়া বেশি নেই।ভাড়া বাড়তি নেওয়া যাবে না, আমাদের তো প্রশাসনিক ভাবে এমন  কোনো সিদ্ধান্ত তো দেয় নি।

এ ব্যাপারে জানতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জ্বল কুমার প্রধানের সাথে যোগাযোগ করলে তিনি জানান, আমি অন্য কাজে ব্যাস্ত আছি। এ ব্যাপারে আমার কিছুই করার নেই।

ত্রিশাল উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা  জুয়েল আহমেদ জানান,  এ ব্যাপারে  দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে এবং সকট সমাধান করা হবে

আরএস

Link copied!