Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

সভাপতি সাদ্দাম, সম্পাদক জাহিদ

৪০তম বিসিএস শিক্ষা ক্যাডার নতুন কমিটি

মো. মাসুম বিল্লাহ

জুলাই ৩০, ২০২৩, ০৯:১৭ পিএম


৪০তম বিসিএস শিক্ষা ক্যাডার নতুন কমিটি

৪০ তম বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারস অ্যাসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে সর্বোচ্চ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন মো. সাদ্দাম হোসেন। আর সাধারণ সম্পাদক পদে নির্বাচিত (বিনা প্রতিদ্বন্দিতা) হয়েছেন জাহিদ আল আসাদ। 

সভাপতি সাদ্দাম ২৯৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্ব›দ্বী ইউনুস শিকদার ১২৪ ভোট পেয়েছেন। অন্যদিকে সম্পাদক জাহিদ এককভাবে ৪২৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। গতকাল রোববার সমিতির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এদিকে নির্বাচিত সভাপতি ও সম্পাদকসহ ৪০তম বিসিএসের পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল গতকাল দুপুরে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সভাপতি ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফরের পরিচালক (প্রশাসন ও কলেজ) প্রফেসর শাহেদুল খবির চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় করেন।

এর আগে গতকাল শনিবার জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমিতে (নায়েম) সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অনলাইনের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নায়েমে স্থাপিত নির্বাচন সমন্বয়কক্ষ পরিদর্শন করেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতির নেতৃবৃন্দ এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের উচ্চপদস্থ কর্মকর্তারা। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ৪০তম ব্যাচের সায়েম আশরাফ, এনায়েত উল্লাহ শরীফ, আবুল কালাম আজাদ, কামরুল হাসান ইমন, লিটন চন্দ্র সূত্রধর, তানভীর জামান, সৈয়দা জান্নাতুল নাঈম, মাহাবুবা প্রমুখ।

নবনির্বাচিত সভাপতি মো. সাদ্দাম হোসেন জানিয়েছেন, তারা দ্রুত পূর্ণাঙ্গ কমিটির অন্যান্য পদে নির্বাচন আয়োজনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। পাশাপাশি শিক্ষা ক্যাডারের নিজ ব্যাচের কর্মকর্তাদের মর্যাদা রক্ষা ও দাবি বাস্তবায়নে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সঙ্গে একযোগে কাজ করবেন।

আরএস

Link copied!